Prothom Kolkata

Popular Bangla News Website

মরসুমের প্রথম এল ক্লাসিকোয় বার্সেলোনাকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ

1 min read

।। প্রথম কলকাতা ।।

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে শেষ হাসি রিয়ালের। মরসুমের প্রথম এল ক্লাসিকোয় ২-১ গোলে জয় পেল মাদ্রিদ। এল ক্লাসিকো মানেই মর্যাদার লড়াই। তবে বর্তমান যুগের দুই তারকা রোনাল্ডো-মেসি না থাকায় জৌলুস কমেছে এল ক্লাসিকোর। রোনাল্ডো-মেসির লড়াই দেখার জন্য রাতের পর রাত জেগে থাকা ফুটবলপ্রেমীরা মুখ ফিরিয়েছেন এল ক্লাসিকো থেকে। তবে সেই জৌলুসহীন লড়াইয়ে জয় পেল রিয়াল মাদ্রিদ।

ম্যাচের প্রথম থেকেই হাড্ডাহাড্ডি লড়েছে দুই দল। কিন্তু সুযোগ কাজে লাগানোয় এগিয়ে ছিল রিয়াল। যার ফলে সহজ জয় তুলে নিতে কোন অসুবিধায় হয়নি লস ব্লাঙ্কোসদের। গোটা ম্যাচে গোলের উদ্দেশ্যে ১২টি শট নেয় বার্সা, যার মাত্র দুটি ছিল লক্ষ্যে।অন্নদি রিয়াল নেয় ১০টি শট, যার পাঁচটিই ছিল লক্ষ্যে। প্রথমার্ধের ২৫  মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু ডেস্টের শট একটুর জন্য মিস হয়। তার সাত মিনিট পর প্রতি আক্রমণে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। গোছানো আক্রমণ থেকে রদ্রিগোর পাস থেকে গোল করেন ডেভিড আলাবা।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে কাতালান ক্লাবটি। কিন্তু ফিনিশিংয়ের ভুগিয়েছে বার্সাকে। তবে দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তে অতিরিক্ত সাত মিনিটের তৃতীয় মিনিটে ব্যবধান গড়ে দেন ভাসকেস। শেষ মিনিটে বার্সেলোনার সান্ত্বনা হিসেবে গোল করেন আগুয়েরো। ২-১ ব্যবধানে নু ক্যাম্প থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে যায় লস ব্লাঙ্কোসরা।

 এই ম্যাচে জয়ের ফলে লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোসদের ৯ ম্যাচে সংগ্রহ ২০ পয়েন্ট। সম সংখ্যক ম্যাচ খেলে ২০ পয়েন্ট সংগ্রহ করেছে সেভিয়াও। গোল ব্যবধানে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলে ১ নম্বর স্থানটি পেয়েছে রিয়াল মাদ্রিদ। মরসুমের প্রথম এল ক্লাসিকোতে হেরে পয়েন্ট টেবিলে অষ্টম স্থানে নেমে গেছে বার্সেলোনা। কাতালান দলটি ৯ ম্যাচ খেলে সংগ্রহ করেছে ১৫ পয়েন্ট।