Prothom Kolkata

Popular Bangla News Website

ওল্ড ট্রাফোর্ডে সালাহ ম্যাজিক! রোনাল্ডোদের গোলের মালা পড়াল লিভারপুল

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে গোলের মালা পড়াল লিভারপুল। দুই প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে রেড ডেভিলদের হারিয়ে শেষ হাসিটা হাসল অল রেডরা। দুই তারকার দ্বৈরথে বিবর্ণ রোনাল্ডো। অন্যদিকে হ্যাটট্রিক করে ওল্ড ট্রাফোর্ড মাতালেন সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগে রেড ডেভিলদের ঘরের মাঠ থেকে দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল। ৫-০ গোলের বড় ব্যবধানে জয় পায় অল রেড-বাহিনী।

এদিন বল দখলের লড়াইয়ে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে লিভারপুল। গোটা ম্যাচে ৬৪ শতাংশ বল নিজেদের দখলে রেখে একের পর এক আক্রমণ শানাতে থাকে অল রেড-বাহিনী। আক্রমণেও সেইরকম ধার ছিল না রোনাল্ডোদের। গোলের উদ্দেশ্যে তারা মোট শট নেয় ১২টি, যার ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে গোলের উদ্দেশ্যে ১৯টি শট নেয় লিভারপুল, যার 8টি ছিল লক্ষ্যে।

খেলা শুরুর পাঁচ মিনিটের মাথায় রেড ডেভিলদের চিৎকারে থাবা বসায় কেইটা। এরপর ১৩ মিনিটে রোনাল্ডোর দেশের সতীর্থ দিয়াগো জটা গোলে করে ব্যবধান বাড়ান। ধীরে ধীরে গুছিয়ে ওঠা ইউনাইটেড ম্যাচে ঘুরে দাঁড়ানোর সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। হতাশায় মেজাজ হারিয়ে প্রথমার্ধের যোগ করা সময়ে হলুদ কার্ড দেখেন রোনাল্ডো। এরপর ৩৮ মিনিট, প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ৪৫+৫ মিনিটে এবং দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মহম্মদ সালাহ। একাই ধ্বংস করে দেন রেড ডেভিলদের রক্ষণ। ৫২ মিনিটে গোলের দেখা পেয়েছিলেন রোনাল্ডো। কিন্তু তিনি নিজেই অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি। ৬০ মিনিটে কেইটাকে কড়া ট্যাকল করে রেড কার্ড দেখেন পগবা।

ইউনাইটেডকে তাদের মাঠেই বিধ্বস্ত করে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে আসল লিভারপুল। মৌসুমের ৯ম ম্যাচে ৬ষ্ঠ জয় পেল অল রেডরা, সেই সঙ্গে তিন ড্র’তে ২১ পয়েন্ট। অন্যদিকে ৯ ম্যাচে ৪ জয়, দুই ড্র আর তিন হারে ১ পয়েন্ট নিয়ে সাতে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করেছে চেলসি।