Prothom Kolkata

Popular Bangla News Website

বাড়ছে সংক্রমণ, কালীপুজোর আগেই বারাসাতের দুই ওয়ার্ড মিনি কনটেইনমেন্ট জোন

1 min read

।। প্রথম কলকাতা ।।

উত্তর ২৪ পরগণার বারাসাত কালীপুজোর জন্য প্রসিদ্ধ হলেও এবার করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবং সদ্য সমাপ্ত কলকাতার দুর্গাপুজোতে লাগামছাড়া ভিড়ের থেকে শিক্ষা নিয়ে এবারে মানুষের দাবি থাকা সত্ত্বেও নূন্যতমভাবেই পুজোর আয়োজন করতে চলেছে বৃহৎ পুজো কমিটিগুলি। গত বছরেও একেবারে সামান্য আয়োজনে পুজো অনুষ্ঠিত হয়েছিল। এবারে যদিও তার তুলনায় কিছুটা বড়ো করে পুজোর আয়োজন করা হচ্ছে। এরইমধ্যে কালীপুজোর আগে বারাসাতের দুটি ওয়ার্ডকে মিনি কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হল।

বারাসাত পৌরসভার ৪ ও ১০ নম্বর ওয়ার্ডের করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সক্রিয় হয়েছে স্থানীয় প্রশাসন। অক্টোবর মাসে এখনও পর্যন্ত বারাসাতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮০ জন। যার মধ্যে ৬ জন হাসপাতালে ভর্তি এবং ৫৭ জন হোম আইসোলেশনে আছেন। পুরোনো আক্রান্ত রোগীর সংখ্যা ১৭ জন। তবে, কেউ মারা যাননি। এর মধ্যে ৪ ও ১০ নম্বর ওয়ার্ডে ৪ জন করে আক্রান্ত হয়েছে।

আজ থেকে এই দুই ওয়ার্ডে যে যে বাড়িতে করোনা আক্রান্ত হয়েছে তাঁদেরকে বাড়ি থেকে বেরোতে নিষেধ করেছে প্রশাসন। সরকারের পরিভাষায় এগুলিই হল মিনি কনটেইনমেন্ট জোন। ইতিমধ্যে বারাসাতে বড় থেকে ছোট কালীপুজো কমিটিগুলো মণ্ডপ তৈরি শুরু করে দিয়েছে। প্রশাসনের তরফ থেকে পুজো কমিটিগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে ভিআইপি পাস করা যাবেনা ও তিন দিক খোলা প্যান্ডেল বানাতে হবে। তারই মাঝে করোনা সংক্রমণ বাড়ায় কপালে ভাঁজ পরেছে প্রশাসনের।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ