Prothom Kolkata

Popular Bangla News Website

এবার যোগী রাজ্য উত্তরপ্রদেশে শক্তি প্রদর্শনে প্রস্তুত মমতা

1 min read

।। প্রথম কলকাতা ।।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়েই অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে দিয়েছিলেন তিনি অন্যান্য রাজ্যে ও দলের সংগঠন বিস্তারে জোর দেবেন। সেই প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। কেবল ত্রিপুরা বললে ভুল হবে উত্তর-পূর্বের আরো দুই রাজ্য মেঘালয়তে সংগঠন বিস্তারের মন দিয়েছে ঘাসফুল শিবির। তবে ত্রিপুরার পর এখন তৃণমূলে টার্গেট গোয়া। সর্বভারতীয় স্তরে তৃণমূলের শক্তি প্রদর্শন করতে এবার গোয়াকে লক্ষ্যস্থির করেছে তৃণমূল। বৃহস্পতিবারই গোয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই পুজোর মধ্যে সেখানে একটি দপ্তর করে ফেলেছে মমতার বাহিনী।

সেই মানুষকে একত্রিত করার কাজ। তবে এখন প্রশ্ন উঠছে ত্রিপুরা গোয়ার সঙ্গে কি এবার উত্তর প্রদেশ? মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্বে তৃণমূল কংগ্রেস এবং নির্বাচনে অংশগ্রহণ করতে চলেছেন এমনটাই শোনা যাচ্ছে। সূত্রের খবর দিল্লির আগে তিনি উত্তর প্রদেশ যেতে পারেন। রাজনৈতিক মহল মনে করছে দিল্লি পৌঁছতে হলে উত্তর প্রদেশ দখল করতে হবে। তবে পশ্চিমবঙ্গের হারের পর উত্তর প্রদেশ নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে রাজি নয় বিজেপি।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন একপায়ে বাংলায় বিজেপিকে শুইয়ে দিয়েছি এবার দুটো পা দিয়ে উত্তরপ্রদেশের দিল্লিতে বিজেপিকে ধরাশায়ী করব। উত্তরপ্রদেশে ২০২৪এর মহড়া দেখতে পারে গোটা দেশ‌। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রয়োজনে বিজেপি বিরোধী অন্যান্য দলের সমর্থনে প্রচার করতে রাজি রয়েছেন। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে বিজেপিকেধাক্কা দিতে মমতা বন্দ্যোপাধ্যায় যে চাইছেন তাল কিছুদিনের মধ্যেই বোঝা যাবে। সব মিলিয়ে বলা যেতে পারে ২০২৪ এ দিল্লীর সিংহাসন সুনিশ্চিত করতে তৃণমূল সুপ্রিমো নজর এখন উত্তরপ্রদেশের দিকে রয়েছে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ