Prothom Kolkata

Popular Bangla News Website

১৪৭সেকেন্ডে ১০০ টি দেশের রাজধানীর নাম, ইন্ডিয়া বুক অফ রেকর্ডস -এ ৩বছরের কন‍্যা

1 min read

।। প্রথম কলকাতা ।।

বয়স মাত্র ৩ বছর ১১ মাস। কিন্তু স্মৃতিশক্তি বড় মানুষকে হার মানিয়ে দেবে। মাত্র ১৪৭ সেকেন্ডের মধ্যে ১০০ টি দেশের রাজধানীর নাম নির্ভুলভাবে বলে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে জায়গা করে নিয়েছে নার্সারি ক্লাসের পড়ুয়া ছোট্ট মেয়েটি। ভারত শ্রীলংকা মাত্র তিন বছরে ১০০ টি দেশের নাম আর তাদের রাজধানীর নাম বলে দিচ্ছেন। কুরিয়ার মারফত ইন্ডিয়া বুক অব রেকর্ড থেকে বাড়িতে এসে পৌঁছেছে শংসাপত্র এবং মেডেল।

কন্যার কর্মকাণ্ডে খুশি তার বাবা-মা এবং আত্মীয় পরিজন। চলতি বছরের সমস্ত তাকে তার বাবা-মা শহরের একটি বেসরকারি স্কুলে নার্সারি ক্লাসে ভর্তি করে।সংস্থিতার বাবা জানিয়েছেন মেয়ে নিজে নিজেই ১০০ দেশ ও রাজধানীর নাম বলতে পারায় তিনি মোবাইলে ভিডিওটি করেন। তারপর ই মেল মারফত ইন্ডিয়া বুক অব রেকর্ডসে ভিডিওটি পাঠান।তারপর বাড়িতে ক‍্যুরিয়ারে ইন্ডিয়া বুক অব রেকর্ডস থেকে মেডেল শংসাপত্র ,পেন, কার্ড পাঠায়।

বেলপাহাড়ীর বাসিন্দা বাবা-মায়ের সঙ্গে ঝারগ্রাম শহরেই থাকে বছর তিনেকের সংস্থিতা মাহাতো। বাবা স্বাস্থ্য কর্মী এবং মা আইসিডিএস কর্মী। অন্যান্য শিশুর মতোই সমস্থিতা ছবি আঁকা কার্টুন দেখা নিয়ে মশগুল। কিন্তু তাকে অন্যান্যদের থেকে আলাদা করেছে তার স্মৃতিশক্তি।১০০ টি দেশের রাজধানীর নাম মাত্র ১৪৭ সেকেন্ডে বলে দিয়ে এখন তার নাম রেকর্ডের পাতায়।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ