Prothom Kolkata

Popular Bangla News Website

অমিত শাহর সফরের মধ্যেই পুলিশ-জঙ্গি ‘ক্রস ফায়ার’, মৃত সাধারণ নাগরিক

1 min read

।।প্রথম কলকাতা।।

একদিকে যখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জম্মু এবং কাশ্মীর সফর চলছে, তখন সন্ত্রাসী কর্যকলাপেও কোনও বিরতি নেই উপত্যকায়। রবিবার সকালেই পুঞ্চের একটি জঙ্গলে অভিযান চালানোর সময় জঙ্গিদের এনকাউন্টারে আহত হয়েছেন তিন জন নিরাপত্তা কর্মী। সেই সঙ্গে অবশ্য আহত হয়েছে মুস্তাক নামক এক পাক জঙ্গিও। যদিও তাকে উদ্ধার করা যায়নি জঙ্গলে আগুন লেগে যাওয়ায়।

এর মধ্যেই দক্ষিণ শোপিয়ান জেলার কাশ্মীর উপত্যকায় আরও একজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে জানা গিয়েছে। জম্মু এবং কাশ্মীর পুলিশের মতে, শোপিয়ানের জাইনাপোরায় সিআরপিএফ ক্যাম্পের সামনে আধাসামরিক বাহিনীর উপর জঙ্গিরা গুলি চালালে পাল্টা জবাব দেয় সিআরপিএফ। এই গোলাগুলির ফলে একজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে যে, ওই বেসামরিক ব্যক্তি ‍‘ক্রস ফায়ারে’ প্রাণ হারিয়েছেন এবং ঘটনার আরও তদন্ত চলছে। কাশ্মীরে এই অক্টোবরে সন্ত্রাসীদের হাতে এক ডজনেরও বেশি বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন যাঁদের বেশিরভাগই সংখ্যালঘু হিন্দু এবং শিখ সম্প্রদায়ের। উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের বিরুদ্ধে ব্যাপক তল্লাশী অভিযানের আজ ১৪তম দিন। কেন্দ্র শাসিত রাজ্যটিতে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর উপস্থিতিতেই সেই অভিযান চলাকালীন ঘটে গেল দু’টি দুর্ঘটনা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ