Prothom Kolkata

Popular Bangla News Website

মুখ্যমন্ত্রী বিজেপি’র ‘দালাল’! বিস্ফোরক মন্তব্য অধীরের

1 min read

।। প্রথম কলকাতা ।।

কংগ্রেস ও তৃণমূলের মধ্যেকার চাপানউতোর চলাকালীনই রবিবার ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র ভাষায় আক্রমণ করলেন প্রদেশ কংগ্রস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। তাঁর বক্তব্য, আগামী লোকসভা নির্বাচনে দেশ থেকে বিজেপি বিদায় করতে একমাত্র রাস্তা মহাজোট, আর এই জোটকে কমজোরী করতে বিজেপি কিছু দালালদের কাজে লাগিয়েছে। অধীরের মতে, এই দালালদের মধ্যে অন্যতম হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ইডি তলব করার পর থেকেই কংগ্রেসের বিরুদ্ধে সরব তৃণমূল। দলীয় মুখপত্রে কংগ্রেসকে ‘পচাডোবা’, ‘আমরাই প্রকৃত কংগ্রেস’ থেকে শুরু করে ‘রাহুলের বিকল্প মমতা’ সহ একাধিক বাক্যবাণ ছাপার অক্ষরে প্রকাশ করা হয়েছিল।

যার পাল্টা অধীর চৌধুরী বলেছিলেন ‘দিদি-মোদীর গোপন আঁতাত রয়েছে’। এবার ফের সেই প্রসঙ্গ তুলেই সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন তিনি। অধীরের বক্তব্য, “আজকাল মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর পার্টি বিজেপি’র দালালি শুরু করেছে। অঙ্ক বলছে কংগ্রেসকে দুর্বল করতে পারলেই বিজেপি লাভ। আর সেই কারণেই বিজেপি’র বিরুদ্ধে মমতা কিছু বলছে না। তবে, ২০১৯ সালে বিজেপি জিতলেও তাঁরা মাত্র ৩৭ শতাংশ ভোট পেয়েছিল। অর্থাৎ বিরোধী দলের কাছে আছে ৬৩ শতাংশ ভোট। মোদী জানেন এই ভোট যদি একজায়গায় আসে তাহলে তাঁর হার নিশ্চিত। তাই বিরোধী জোট ভাঙতে মোদী কোনোরকম প্রচেষ্টা ছাড়বেন না।“ পাশাপাশি, মোদী ও দিদির মধ্যে ‘কলকাতা তোমার, দিল্লি আমার’, এরকম একটা সমঝোতা হয়েছে বলেও অভিযোগ তুলেছেন অধীর। এদিকে হু হু করে বাড়ছে পেট্রোপণ্যের দাম।

কিন্তু কেন্দ্রীয় সরকার দাম কমানোর বিষয়ে কোনো রকম উচ্যবাচ্য করছে না। পেট্রোপণ্যের দাম বৃদ্ধি প্রসঙ্গে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করলেন অধীর। তিনি বলেন, “শুধু পেট্রোপণ্য নয়, বাজারে গেলে দেখা যাবে সমস্ত জিনিসের দাম বেড়েছে। সাধারণ মানুষের পকেট খালি আর মোদীজি চাইছেন হাততালি! এভাবে কি হবে?” সঙ্গে তাঁর সংযোজন, “সরকার চাইলে কি দাম কমাতে পারত না? এই মূল্যবৃদ্ধির জন্য একমাত্র দায়ী কেন্দ্র সরকার। তাঁরা নিজেদের সিন্দুক ভরাতে সাধারণ মানুষের টাকা চুষে নিচ্ছে।“ তবে, এই সমস্ত পরিস্থিতিতেও অধীর হতাশ নন। তাঁর মতে, কংগ্রেস পার্টি দীর্ঘদিন ধরে লড়াই করে চলেছে। আগামীতেও করবে। পাশাপাশি তিনি সবাইকে আহ্বান জানিয়েছেন বিজেপি’র বিরুদ্ধে একজোট হবার জন্য।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ