Prothom Kolkata

Popular Bangla News Website

লাগামছাড়া পেট্রোল-ডিজেলের দাম, রাস্তায় বসে প্রতীকী প্রতিবাদে কুণাল

1 min read

।। প্রথম কলকাতা ।।

মহালয়ার আগে থেকেই বাড়ছিল পেট্রোল-ডিজেলের দাম। করোনা পরিস্থিতিতে যখন নাগরিকদের প্রতি টান পড়েছে সেই সময় ফের জ্বালানির দাম বাড়ায় মাথায় হাত মধ্যবিত্তের। জ্বালানীর দাম বেড়েছে প্রায় মূল্য বৃদ্ধির আশঙ্কা দেখা দিয়েছে। জ্বালানির দাম বৃদ্ধির কারণে পরিবহন খরচ থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বেড়েছে। রবিবার ছুটির দিন ও পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধি অব্যাহত। এক টানা পাঁচদিন কলকাতা দাম বাড়লো পেট্রোল-ডিজেলের।

পেট্রোল ছুঁয়েছে ১০৮ এর গণ্ডি ডিজেলের দাম লিটারে ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে। পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির প্রভাব এসে পড়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উপর‌। শাক সবজি মাছ সব কিছুরই দাম বাড়ছে নিত্যদিন‌। স্বাভাবিক কারণেই পেট্রোল-ডিজেলের ধারাবাহিক মূল্যবৃদ্ধিতে মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি পাওয়ায় প্রতিবাদে নামলেন কুণাল ঘোষ। তিনি আজ একটি ট‍্যুইট করেছেন। তার সাথে বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন।

ছবিতে দেখা যাচ্ছে গ্যাস সিলিন্ডার ও বিভিন্ন রকম পোস্টার ব্যানার নিয়ে রাস্তায় উপর বসে বিক্ষোভ দেখাচ্ছেন তিনি। ট‍্যুইটে তিনি লিখেছেন পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের দাগ ও তার দাম বাড়ার বিরুদ্ধে প্রতীকী প্রতিবাদ মিছিল ,ধরণা কুশপুতুল দাহ। ঘোড়ার গাড়িতে মালাপাড়া গ্যাস সিলিন্ডার। বাংলা citizen’s ফোরাম এবং ২৮, ২৭,৩৮, ১৫,১৬, ২৯ ,১৪ সহ বিভিন্ন ওয়ার্ডের পরিবারের সদস্য সমর্থকরা বিক্ষোভ শামিল হয়েছেন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ