Prothom Kolkata

Popular Bangla News Website

ভার‍তকে হারাতে বাবরদের অদ্ভুত পরামর্শ দিলেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ সন্ধ্যায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। দীর্ঘ দুই বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাইশ গজে মুখোমুখি ভারত পাকিস্তান। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে উত্তেজনায় ফুটছে ওয়াঘার দুই পারই। হাইভোল্টেজ ভারত – পাক ম্যাচের সঙ্গে জড়িয়ে আছে অনেক ইতিহাস, অনেক পরিসংখ্যান। বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের ম্যাচ মানেই ঘুরে ফিরে আসবে ১২-০’র প্রসঙ্গ। তবে আজকের ম্যাচে ভারতকে হারাতে কি করবেন বাবররা? বাবরদের হাস্যকর পরামর্শ দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার।

স্পোর্টসকিডা ওয়েবসাইটের সঙ্গে কথোপকথনে শোয়েব বলেন ভারতকে হারাতে তিনটি পথ খোলা আছে বাবরদের সামনে। প্রথম, ভারতীয় খেলোয়াড়দের ঘুমের ওষুধ দেওয়া। দ্বিতীয়, বিরাট কোহলিকে ইন্সটাগ্রাম ব্যবহার করা থেকে আটকানো ও তৃতীয়, মহেন্দ্র সিং ধোনি যাতে ব্যাট হাতে নেমে না পড়েন তার খেয়াল রাখা। শোয়েবের মতে এখনও ফর্মে রয়েছেন ক্যাপ্টেন কুল। প্রসঙ্গত সদ্য চেন্নাই সুপার কিংসকে চতুর্থবার আইপিএল শিরোপা এনে দেওয়া ধোনি ভারতীয় দলের মেন্টর হিসাবে কাজ করছেন।

তবে মজাদার পরামর্শ দেওয়ার পরই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্যে টিপস দিয়েছেন শোয়েব। তার মত পাকিস্তান দলের জন্যে এই ম্যাচে ভালো শুরু করাটা অত্যন্ত প্রয়োজনীয়। ডট বল না খেলে ওভার প্রতি ৫-৬ রান করে নেওয়ার পর স্ট্রাইক রেট বাড়ানোর পরামর্শ দিয়েছেন এই প্রাক্তন পেসার। হাসান আলি, শাহিন আফ্রিদিদের বোলিং আক্রমণের জন্যে শোয়েব বলেন ভালো পুঁজি থাকলে উইকেট নেওয়াটাই উদ্দেশ্য বানাতে হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে একটি ফাইনাল সহ পাঁচটি ম্যাচে মুখোমুখি হয়েছে এই দুই দেশ। প্রতিবারেই জয় পেয়েছে ভারত। বিশ্বকাপের মঞ্চে নিজেদের রেকর্ড ভুলে মাঠে নামা ছাড়া উপায় নেই বাবরদের কাছে। অন্যদিকে ষষ্ঠ বোলারের অভাব নিয়ে চিন্তায় রয়েছেন ভারতীয় অধিনায়ক কোহলি।