Prothom Kolkata

Popular Bangla News Website

সাক্ষীকে দিয়ে সাদা কাগজে সই! আরিয়ান কাণ্ডে সঞ্জয় রাউতের নতুন ভিডিও ঘিরে চর্চা

1 min read

।।প্রথম কলকাতা।।

শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত জেলে থাকা আরিয়ান খানের একটি নতুন ভিডিও শেয়ার করে মুম্বই ক্রুজ ড্রাগস কেস নিয়ে বেশ কয়েকটি প্রশ্ন তুলেছেন। ঘটনাটিকে ‍‘দুঃখজনক’ আখ্যা দিয়ে তিনি অভিযোগ করেছেন, ‘মুম্বই ড্রাগস মামলায় একজনকে সাক্ষী সাজিয়ে একটি ফাঁকা কাগজে স্বাক্ষর করতে বলা।’ সেই সঙ্গে রাউত এ প্রসঙ্গে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর উদ্ধভ ঠাকরের দাবিকে সমর্থন করে বলেছেন, এই মামলাটি ‍‘মহারাষ্ট্রকে বদনাম’ করার একটি প্রচেষ্টা। শিবসেনার এই সাংসদ ট্যুইটারে ভিডিওটি ক্যাপশন দিয়ে শেয়ার করে লিখেছেন, ‍‘এনসিবি কর্তৃক ফাঁকা কাগজে স্বাক্ষর করার বিষয়টি নিয়ে আমি হতবাক। এছাড়াও এমন খবর রয়েছে যে প্রচুর অর্থের দাবি করা হয়েছে এ প্রসঙ্গে। এটি সত্য বলে মনে হচ্ছে।পুলিশের স্বতঃপ্রণোদিত পদক্ষেপ নেওয়া উচিত।’

পলাতক কেপি গোসাভির সহযোগী প্রভাকর সাইলের প্রতি আঙুল তুলে সঞ্জয় রাউতের অভিযোগ, মুম্বই ক্রুজ ড্রাগস মামলায় নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি) তাকে (প্রভাকর সাইল) ফাঁকা পঞ্চনামায় স্বাক্ষর করতে বাধ্য করেছে। কেপি গোসাভির সঙ্গে আরিয়ান খানের সেলফি ঘটনার পরই ভাইরাল হয়েছিল। গোসাভি কর্ডেলিয়া ক্রুজ জাহাজ অভিযানের নয়জন স্বতন্ত্র সাক্ষীদের অন্যতম।

ইন্ডিয়া টুডে-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে প্রভাকর সাইল বলেছিলেন, তিনি গোসাভির দেহরক্ষী হিসাবে কাজ করতেন। সেই সঙ্গে একটি নোটিশকৃত হলফনামায় তিনি বলেছিলেন, অভিযানের রাতে গোসাভির সঙ্গে ছিলেন এবং তাকে পঞ্চনামায় সাক্ষী হিসাবে খালি কাগজে স্বাক্ষর করতে বাধ্য করা হয়েছিল। সেই সঙ্গে তিনি জানিয়েছিলেন, তিনি বাজেয়াপ্ত মাদক সম্পর্কে সচেতন নন। সেই সঙ্গে প্রভাকর জানিয়েছিলেন, কেপি গোসাভি সন্দেহজনকভাবে নিখোঁজ হওয়ার পর থেকে এনসিবি জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের থেকে নিজের জীবনের জন্য হুমকি অনুভব করেছেন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ