Prothom Kolkata

Popular Bangla News Website

লুকাকুদের ছাড়াই নরউইচ সিটিকে ৭-০ উড়িয়ে দিল চেলসি, হ্যাটট্রিক ম্যাসন মাউন্টের

1 min read

।। প্রথম কলকাতা ।।

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে নরউইচ সিটির মুখোমুখি হয়েছিল চেলসি। মালমোর বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে চোট পাওয়া টিমো ওয়ার্নার, রোমেলু লুকাকুদের মতো নিয়মিত স্ট্রাইকারদের ছাড়াই ৭-০ ব্যবধানে জয় পেয়েছে থমাস তুশেলের ছেলেরা।

চ্যাম্পিয়ন্স লিগে মালমোর বিরুদ্ধে জয়ের ম্যাচে গোড়ালিতে চোট পান চেলসির বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। কোচ তুশেলের চিন্তা বাড়িয়ে ওই ম্যাচেই হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছিলেন টিমো ওয়ার্ণারও। শনিবার ম্যাসন মাউন্টরা বুঝিয়ে দিলেন প্রথম সারির স্ট্রাইকারদের ছাড়াও ধ্বংসাত্মক ফুটবল খেলতে পারে চেলসি।

টানা ১৫ ম্যাচের গোলখরা কাটিয়ে নরউইচ সিটির বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন ম্যাসন মাউন্ট। জানুয়ারি মাসের পর এই প্রথম গোল পেলেন ক্যালাম হাডসন। নরউইচ সিটির বিরুদ্ধে ধ্বংসলীলায় অংশ নেন চেলসি একাডেমি থেকে উঠে আসা রিকি জেমসও। নরউইচের লজ্জা বাড়িয়ে একটি আত্মঘাতী গোল করেন ম্যাক্স অ্যারনস। মাউন্টের হ্যাটট্রিক এসেছে ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে। পেনাল্টি থেকে তৃতীয় গোল করেন চেলসি তারকা।

নরউইচের বিরুদ্ধে বড় জয় পেয়ে তৃপ্ত গত মরসুমে চেলসিকে চ্যাম্পিয়ন্স লিগ এনে দেওয়া থমাস তুশেল। তিনি বলেন – ” আমরা গোটা ম্যাচেই আক্রমণাত্মক ফুটবল খেলেছি, অনেক বেশি সুযোগ তৈরি করেছি। তবে সাত গোল পেতে গেলে প্রচেষ্টার সাথে ভাগ্য ও মোমেন্টামের দরকার হয়। সুযোগ গুলোকে গোলে পরিবর্তন করবার জন্যে যে ফিনিশিংয়ের প্রয়োজন তা দেখিয়েছে আমাদের ফুটবলাররা।” দীর্ঘদিন পরে মাউন্ট গোলে ফেরায় ভীষণ খুশি তুশেল।

স্ট্যামফোর্ড ব্রিজে শেষবার ইংলিশ প্রিমিয়ার লিগ গিয়েছিল ২০১৭ সালে। এই মরসুমে দারুণ ফর্মে রয়েছে চেলসি। নয় ম্যাচের মধ্যে সাতটিতেই জিতে দ্বিতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটির থেকে দুই পয়েন্টে এগিয়ে আছেন তুশেলরা। পরের দুটি ম্যাচে নিউক্যাসল ও বার্নলির বিরুদ্ধে এই ব্যবধান আরো বাড়িয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে চেলসি।

Categories