Prothom Kolkata

Popular Bangla News Website

উপনির্বাচনে ৪ কেন্দ্রেই সিসিটিভির ব্যবস্থা, সুষ্ঠু ভোট করাতে মরিয়া কমিশন

1 min read

।। প্রথম কলকাতা ।।

পুজো মিটতেই জোরকদমে প্রচারে নেমে পড়েছেন প্রার্থীরা। নির্বাচনে প্রচারের ক্ষেত্রে বেশ কিছু নির্দেশিকা দিয়েছে কমিশন। গোসাবা, শান্তিপুর ,দিনহাটা, খড়দা এই ৪ আসনে ভোট হবে আগামী তিরিশে অক্টোবর। আইনশৃঙ্খলা নিয়ে কোনোরকম আপোস করতে চাইছে না জাতীয় নির্বাচন কমিশন।
ভোটগ্রহণের দিন সবকটি কেন্দ্রের ১০০ % বুথেই থাকছে সিসিটিভির ব্যবস্থা। এমনটাই কমিশন সূত্রের খবর। ২৭ শে অক্টোবর সন্ধ্যা সাড়ে ছয়টার পর থেকে সব কটি বুথের ২০০ মিটারের মধ্যে হয়ে যাবে ১৪৪ ধারা।

পাশাপাশি বাড়ানো হয়েছে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যাও। প্রথমে নির্ধারিত ছিল এই ৪ কেন্দ্র উপ নির্বাচনের জন্য ব্যবহার করা হবে ভোট ৮০ কোম্পানি বাহিনী। পরে আরো ১২ কোম্পানি বাহিনী রাজ্যে এসেছে। মোট কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯২ কোম্পানি। আসন্ন নির্বাচন নিয়ে কোনোরকম হিংসার ঘটনা চাইছে না কমিশন। আগামী ২নভেম্বর পর্যন্ত থাকবে কেন্দ্রীয় বাহিনী। গোসাবা, খড়দহ ,দিনহাটা শান্তিপুরে রুটমার্চ শুরু করে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী।

স্পর্শ কাতর এলাকাগুলিতে টহলদারী চালিয়ে আরো নজরদারি বাড়াচ্ছে কেন্দ্রীয় বাহিনী। ভোটগ্রহণের দিন সবকটি কেন্দ্রের ১০০ % বুথে থাকছে সিসিটিভির ব্যবস্থা। সিসিটিভি থাকলেও বহাল থাকছে বাকি নন সিএপিএফ ব্যবস্থাপনাও। আবার অন্যদিকে ঊর্ধ্বমুখী করোনার সংক্রমণ। উপ নির্বাচনে সতর্ক কমিশন। একটি বুথের মধ্যে থাকতে পারবেন সর্বোচ্চ চারজন এমনটাই জানা গিয়েছে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ