Prothom Kolkata

Popular Bangla News Website

ভারত – পাক হাইভোল্টেজ ম্যাচের আগেই বড় বয়ান পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

1 min read

।। প্রথম কলকাতা ।।

২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপে শেষবার মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। দীর্ঘ দুই বছর পর আজ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের বাইশ গজে দেখা হবে ভারত – পাকিস্তানের। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বিতাগুলির মধ্যে অন্যতম এই হাইভোল্টেজ ম্যাচ। দুই দেশেই চড়ছে উত্তেজনার পারদ। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে মুখ খুলে বড় বয়ান দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের জমজমাট রাউন্ড ওয়ানের সমাপ্তির পর গতকাল সূচনা হয়েছে সুপার টুয়েলভ পর্বের। আজ পাকিস্তানের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচ খেলে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবেন বিরাট কোহলিরা। ধারে ভারে ভার‍ত এগিয়ে থাকলেও পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বিশ্বাস শেষ হাসি হাসবেন বাবর আজমরাই। গতকাল জিও টিভিকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন – ” এই দলের কাছে ভারতকে হারানোর মতো প্রতিভা রয়েছে। ইনশাআল্লাহ, আগামীকাল পাকিস্তান অবশ্যই ভারতকে পরাজিত করবে। “

দেশের রাজনীতিবিদদের কথায় আত্মবিশ্বাস খোঁজা ছাড়া উপায় নেই বাবর আজমদের কাছে। কুড়ি ওভার হোক বা পঞ্চাশ ওভার, দুই ফরম্যাটের বিশ্বকাপেই পাকিস্তানের বিরুদ্ধে ভারতের রেকর্ড ঈর্ষণীয়। টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি ফাইনাল সহ মোট পাঁচবার প্রতিবেশী দেশটির মুখোমুখি হয়েছে ভারত। প্রত্যেকবারেই জয় পেয়েছে ভারতীয় দল। পঞ্চাশ ওভারের বিশ্বকাপে এই পরিসংখ্যান আরোই করুণ। সাতবার ভারতের বিরুদ্ধে খেলে সাতবারেই পরাজয়ের মুখ দেখেছে পাকিস্তান।

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান সে দেশের অন্যতম কিংবদন্তি ক্রিকেটার। ক্রিকেটার থেকে দেশের মসনদ দখল করা রাজনীতিবিদ ইমরানের নেতৃত্বেই ১৯৯২ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। টেস্ট ক্রিকেটে ৩৬২ ও ওয়ানডেতে ১৮৭টি উইকেট সংগ্রহ করা ইমরান বিশ্বের সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ অলরাউন্ডার। দুই ফরম্যাটের ক্রিকেটেই ৩০০০’র বেশি রান করেছেন এই প্রাক্তন ক্রিকেটার। কেবলমাত্র পাক প্রধানমন্ত্রীই নন, ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে আত্মবিশ্বাসী সে দেশের অধিনায়ক বাবর আজমও। পুরানো পরিসংখ্যান পিছনে ফেলে আজ ইতিহাসের চাকা ঘোরাতে চায় পাকিস্তান।

Categories