Prothom Kolkata

Popular Bangla News Website

বঞ্চনা রুখতে চলবে আন্দোলন, হুঁশিয়ারি আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের

1 min read

।। প্রথম কলকাতা ।।

আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা তাদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভ দেখাচ্ছে। একটানা অবস্থান-বিক্ষোভ করে চলেছেন তারা। আজ ছাত্রীদের বিক্ষোভ ২০ দিনে পড়ল। পার্কসার্কাস ক্যাম্পাসে এই অবস্থান বিক্ষোভ চলছে। হাতে পোস্টার ব্যানার নিয়ে সামিল হয়েছেন ছাত্রছাত্রীরা।
আন্দোলনকারীদের দাবি আলিয়ার জমি অন্য প্রতিষ্ঠানকে দিয়ে দেওয়া হচ্ছে সংখ্যালঘু দপ্তর জমি দিয়ে দিচ্ছে জমিতে আলুর জন্য হোস্টেল করার কথা ছিল।

২০২২ এর মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের মান নির্ধারক সংস্থা দ্বারা পরিদর্শন করা জরুরি তার জন্য প্রয়োজন ৪০ লক্ষ টাকা সেই টাকা আলিয়াকে দেওয়া হচ্ছে না। এছাড়াও তারা দাবি জানিয়েছেন গবেষকেরা যথাযথ স্কলার্শিপ পান্না কম দেওয়া হয় বিটেক স্টুডেন্টদের স্কলারশিপ দেওয়া হয়। WBCS কোচিং দেওয়া বন্ধ হয়ে গেছে।

ইউনিভার্সিটি অ্যাক্ট অনুযায়ী ২৯৩ জন শিক্ষক অধ্যাপক থাকার কথা কিন্তু সেখানে ১৮০ জন শিক্ষক রয়েছেন সমস্ত বিভাগে পর্যাপ্ত শিক্ষক নেই। এছাড়াও আলিয়ার দুটি অর্থবর্ষে টাকা তদন্তের অজুহাতে সংখ্যালঘু দপ্তর আটকে রেখেছে বলে অভিযোগ তোলে ছাত্র-ছাত্রীরা। পর্যাপ্ত হোস্টেলের ব্যবস্থার দাবি জানান ছাত্রছাত্রীরা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ