Prothom Kolkata

Popular Bangla News Website

নিয়োগের দাবিতে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান কর্মসূচিতে SLST চাকরি প্রার্থীরা

1 min read

।। প্রথম কলকাতা ।।

এসএসসির মাধ্যমে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে গণ অবস্থান কর্মসূচিতে সামিল হয় আজ যুব ছাত্র অধিকার মঞ্চ।দুর্নীতির কারণে বঞ্চিত নবম থেকে দ্বাদশ তালিকাভুক্ত সকল শিক্ষার্থীদের নিয়োগ চাই এই দাবিতে আন্দোলন করেন তারা। গান্ধী মূর্তির পাদদেশে তারা হাতে পোস্টার ব্যানার নিয়ে অবস্থান কর্মসূচিতে সামিল হন। নানান রকম স্লোগান তোলেন আন্দোলনকারীরা।

তাদের দাবি প্রেসক্লাবের সামনে তারা ২৯ দিন অনশন করেছিলেন ওই অনশন আন্দোলনের মূল কারণ ছিল স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ না করা এবং নিয়োগের ক্ষেত্রে এসএসসির ব্যাপক দুর্নীতি এমনকি প্যানেলে নাম না থাকা সত্ত্বেও সরকার সমর্থিত দলের নেতা মন্ত্রীর ছেলেমেয়েকেও অন্তর্ভুক্ত করা হয়েছিল। তারা ২৯ দিন অনশন করেছিলেন।

তাদের দাবি মুখ্যমন্ত্রী অনশন মঞ্চে এসে চাকরি সুনিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।প্রতিশ্রুতি পূরণ হয়নি উপরন্তু তাদের অনশন মঞ্চে এসে মুখ্যমন্ত্রী সরকারিভাবে যে প্রতিনিধি টিম গঠন করেছিলেন সেই প্রতিনিধি এবং তাদের সরকারি প্রতিনিধিদের অবৈধভাবে নিয়োগ করা হয়েছে বলে তারা অভিযোগ তোলেন।

তাদের দাবি লকডাউনের সময় অজস্র অবৈধ নিয়োগ করা হয়েছে তার প্রমান পত্র তাদের কাছে রয়েছে। তারাই দুর্নীতির বিচার চাইছেন এবং সমগ্র প্যানেলে থাকা সমস্ত চাকরিপ্রার্থীর চাকরি নিশ্চিত করার দাবিতে তারা এই অবস্থান কর্মসূচি নিয়েছেন। দীর্ঘদিন ধরে তাদের সমস্যার সমাধান হচ্ছে না। নিয়োগ যতদিন না হবে তাদের লড়াই চলবে বলে জানান তারা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories