Prothom Kolkata

Popular Bangla News Website

টার্গেটবলের জাতীয় স্তরে জোড়া সাফল্য বাংলার মেয়েদের

1 min read

।।সৌম্য বাগচী।।

উত্তরপ্রদেশ টার্গেটবল অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত পঞ্চম সংস্করণ ফেডারেশন কাপ ও অষ্টম সংস্করণ সিনিয়র ন্যাশনাল টার্গেটবল চ্যাম্পিয়নশিপের আজ ছিল শেষ দিন। ২০-২৩ অক্টোবর অনুষ্ঠিত এই দুই প্রতিযোগিতায় সফল বাংলার মহিলা দল। ফেডারেশন কাপে রানার্স হয় তারা। সেকেন্দ্রাবাদে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় আটটি রাজ্যের দল অংশগ্রহণ করেছিল। গ্রুপ পর্ব ও শেষ চারের লড়াইয়ে তেলেঙ্গানা, কর্ণাটক ও তামিলনাড়ু দলকে পরাজিত করে ফাইনালে ওঠে ফারহাত আরা-র প্রশিক্ষণাধীন বাংলা।

ফাইনালে ঝড়খণ্ডের বিপক্ষে বাংলা পরাজিত হয় হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর। বাংলার হয়ে আহেলী ঘোষ, আফসানারা খাতুন, কৌশিকী চট্টোপাধ্যায়, শাহানাজ পারভীন, নিশিতা বারুই, শামিমা খাতুন এবারের প্রতিযোগিতায় যথেষ্ট নজর কেড়েছেন।

এদিকে, সিনিয়র ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে তৃতীয় স্থান অর্জন করে মহিলা দল। তবে আশানুরূপ ফলে ব্যর্থ পুরুষ দল। রাজ্যের এই সাফল্যে উচ্ছ্বসিত রাজ্য টার্গেটবল সংস্থার সম্পাদক রাম কুমার সাউ। তিনি জানান, ‘টার্গেটবল খেলাটি মূলত বাস্কেটবল ও হ্যান্ডবলের সংমিশ্রণ। ক্রমেই বাংলার মাটিতে জনপ্রিয় হচ্ছে এই খেলা। ভবিষ্যতে বাংলার মাটিতে জাতীয় প্রতিযোগিতা আয়োজন করার পরিকল্পনাও রয়েছে আমাদের।’