Prothom Kolkata

Popular Bangla News Website

হাওড়ার বদলে শালিমার স্টেশন থেকে ৮ টি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত

1 min read

।।প্রথম কলকাতা।।

করোনার তৃতীয় ঢেউ নিয়ে এখনও আশঙ্কা কমেনি। কিন্তু এর মধ্যেই হাওড়া স্টেশনে বেড়েই চলেছে যাত্রী সংখ্যা। তাই হাওড়া স্টেশনের চাপ কমাতে শালিমার স্টেশন থেকে ৮টি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাত্রীদের আরও সুবিধার জন্য এই ট্রেন চালানো হচ্ছে। দক্ষিণ-পূর্ব রেল-এর তরফ থেকে জানানো হয়েছে আটটি স্পেশাল ট্রেন হাওড়া স্টেশনের বদলে চলবে শালিমার স্টেশন থেকে। এর মধ্যে কিছু ট্রেন রয়েছে এই বছরে। আর কিছু ট্রেনের যাত্রা শুরু হবে আগামী বছরে। আগামী মাস থেকে শুরু হচ্ছে এই ব্যবস্থা।

একনজরে দেখে নেওয়া যাক বিশেষ ট্রেনগুলি:


• ০২১০২ হাওড়া-এলটিটি স্পেশাল সামনের মাসে মানে ৪ নভেম্বর থেকে হাওড়া স্টেশনের পরিবর্তে শালিমার থেকে ছাড়বে এবং ০২১০১ এলটিটি হাওড়া স্পেশাল ২ নভেম্বর এলটিটি থেকে ছেড়ে শালিমার এসে যাত্রা শেষ করবে।
• ০৯২০৬ হাওড়া-পোরবন্দর স্পেশাল আগামী বছর ১৫ জানুয়ারি হাওড়ার পরিবর্তে শালিমার থেকে চলবে এবং ০৯২০৫ পোরবন্দর-হাওড়া স্পেশাল ১৩ জানুয়ারি পোরবন্দর থেকে রওয়ানা দিয়ে শালিমারে যাত্রা শেষ করবে।
• ০২৯০৬ হাওড়া-ওখা স্পেশাল ১৮ জানুয়ারি, ২০২২ শালিমার স্টেশন থেকে যাত্রা শুরু করবে এবং ০২৯০৫ ওখা-হাওড়া স্পেশাল ১৬ জানুয়ারি ওখা থেকে শালিমার পর্যন্ত যাত্রা করবে।
• ০৮০৪৭ হাওড়া-ভাস্কো ডা গামা স্পেশাল হাওড়ার পরিবর্তে পরের বছর ১ জানুয়ারি শালিমার থেকে চলবে। এবং ০৮০৪৮ ভাস্কো ডা গামা-হাওড়া স্পেশাল ৪ জানুয়ারি ভাস্কো থেকে যাত্রা শুরু করে শালিমার পর্যন্ত আসবে।
• ০৮৬৪৫ হাওড়া-হায়দরাবাদ স্পেশাল ২ জানুয়ারি,২০২২ হাওড়ার পরিবর্তে শালিমার থেকে যাত্রা শুরু করবে এবং ০৮৬৪৬ হায়দরাবাদ-হাওড়া স্পেশাল ৪ জানুয়ারি শালিমার এসে যাত্রা শেষ করবে।
• ০২৫৪৩ (02543) হাওড়া-চেন্নাই স্পেশাল ১৪ জানুয়ারি, ২০২২ হাওড়ার পরিবর্তে শালিমার থেকে যাত্রা শুরু করবে। ০২৫৪৪ চেন্নাই- হাওড়া স্পেশাল ১৫ জানুয়ারি চেন্নাই থেকে শালিমার আসবে।
• ০২০৮৭ হাওড়া-পুরী স্পেশাল পরের বছর ১৪ জানুয়ারি হাওড়ার পরিবর্তে শালিমার থেকে যাত্রা শুরু করবে ও ০২০৮৮ পুরী-হাওড়া স্পেশাল ১৫ জানুয়ারি পুরী থেকে যাত্রা শুরু করে শালিমার পর্যন্ত আসবে।
• ০৮৪০৯ হাওড়া-পুরী স্পেশাল ১৫ জানুয়ারি, ২০২২ হাওড়ার পরিবর্তে শালিমার থেকে যাত্রা শুরু করবে এবং ০৮৪১০ পুরী-হাওড়া স্পেশাল ১৪ জানুয়ারি পুরী থেকে ছেড়ে শালিমার পর্যন্ত আসবে।

দক্ষিণ-পূর্ব রেল মনে করছে এর ফলে আরও ভাল যাত্রী পরিষেবা দেওয়া যাবে। সেই সঙ্গে হাওড়ায় সব সময় ভিড় লেগেই রয়েছে। তার পরিবর্তে অন্য কোনও স্টেশন থেকে দূরপাল্লার ট্রেন ছাড়া গেলে তা সময়ে ছাড়তে পারবে যার ফলে নির্দিষ্ট সময়ের মধ্যে গন্তব্যে পৌঁছতে পারবেন যাত্রীরা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories