Prothom Kolkata

Popular Bangla News Website

বাংলাদেশর ঘটনায় শহরে কীর্তনে প্রতিবাদে শামিল ইসকন কর্তৃপক্ষ

1 min read

।। প্রথম কলকাতা ।।

বাংলাদেশ অশান্তির ঘটনায় সরব ইসকন। বাংলাদেশের সংখ্যালঘুদের ওপর হামলা চালানো বিভিন্ন পুজো মণ্ডপে ভাঙচুর চালানো হয়েছে। একাধিক হিন্দু মন্দিরেও ভাঙচুর চালানো হয়েছে। এমনকি রাষ্ট্রসঙ্ঘ পর্যন্ত গিয়েছিল ইসকন। দশমীর দিন বাংলাদেশ নোয়াখালিতে অবস্থিত ইসকনের একটি মন্দিরে দুষ্কৃতীদের তাণ্ডবের অভিযোগ ওঠে। মন্দিরে কিছু জিনিস আগুন লাগানোর অভিযোগ ওঠে। মন্দিরে ভক্তদের মারধর করা হয় বলে অভিযোগ ওঠে। এই হিংসার প্রতিবাদে বাংলাদেশসহ বিভিন্ন দেশে রাস্তায় নামে ইসকন। যদিও ইসকন এর উপর হামলার ঘটনায় বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠেছিল ওপার বাংলার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন এপার বাংলার বিশিষ্ট।

আজ আবারো প্রতিবাদ ও প্রার্থনা সভায় শামিল হয় ইসকন কর্তৃপক্ষ এবং ভক্তরা। আজ সারা দিন ব্যাপী প্রার্থনার মাধ্যমে প্রতিবাদ জানাবেন তারা। বাংলাদেশের মৃতদের জন্য মোমবাতি জ্বালিয়ে তাদেরকে শ্রদ্ধা নিবেদন করবেন। কলকাতা ছাড়াও ১৫০ টি দেশে ৭০০ বেশি মন্দিরের প্রতিবাদ ও প্রার্থনা সভার আয়োজন করা হয়েছে। এপার বাংলার বিদ্বজ্জনেরা বাংলাদেশের হামলার নিন্দা করছেন, কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানালেও তাদের ভূমিকায় সন্তুষ্ট নয় অনেকে।

যদিও বাংলাদেশ অশান্তি প্রেক্ষাপটে ইতিমধ্যেই কড়া পদক্ষেপ নিয়েছে শেখ হাসিনার সরকার। অনেককে গ্রেপ্তার করা হয়েছে। তবে বাংলাদেশে তাদের মন্দিরে দুষ্কৃতী হামলা নিয়ে দুনিয়াজুড়ে সামাজিক মাধ্যমে প্রতিবাদ কর্মসূচি চালাচ্ছে ইসকন কর্তৃপক্ষ। তারই মধ্যে বাংলাদেশ শাখার ট‍্যুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়ে নতুন বিতর্ক তৈরি হয়েছে। বাংলাদেশের সংখ্যালঘুদের উপর হামলা নিয়ে কির্তনের মাধ্যমে বিশ্বজুড়ে প্রতিবাদে শামিল হয়েছে আজ ইসকন কর্তৃপক্ষ।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories