Prothom Kolkata

Popular Bangla News Website

‘বেড়া ডিঙ্গিয়ে আসা রোহিঙ্গাদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাতে হবে’, হুঙ্কার শুভেন্দুর

1 min read

।। প্রথম কলকাতা ।।

দুর্গা পুজোকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছিল বাংলাদেশ। নোয়াখালি-কুমিল্লা সহ বিভিন্ন জায়গায় দুর্গা পুজোকে কেন্দ্র করে অশান্তি ছড়িয়ে পড়েছিল। বাংলাদেশের ঘটনায় বিজেপি যে সরব হবে তা আগে থেকেই আন্দাজ করা গিয়েছিল।বাংলাদেশের একাধিক দুর্গাপুজো মণ্ডপ এবং বিভিন্ন মন্দিরে ভাঙচুরের ঘটনায় প্রয়োজনীয় এবং জরুরি পদক্ষেপ নেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী। তিনি অভিযোগ তুলেছিলেন বাংলাদেশের সনাতনী সম্প্রদায়ের উপর হামলার ঘটনা পরিকল্পিত।

দুর্গাপুজোর মণ্ডপ ভাঙচুর এবং হিন্দুদের উপর অত্যাচার করা প্রতিবাদে শনিবার হিন্দু জাগরণ মঞ্চের উদ্যোগে নন্দীগ্রামের হরিপুর থেকে টেঙ্গুয়া পর্যন্ত মহা পদযাত্রা আয়োজন করা হয়। সেই পদযাত্রাতে অংশগ্রহণ করেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন তিনি বলেন, “বেড়া ডিঙ্গিয়ে আসা রোহিঙ্গাদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাতে হবে”। পাশাপাশি তিনি আরও বলেন সি এ এ দরকার জন্ম নিয়ন্ত্রনটাও দরকার” ।

বাংলাদেশে হিন্দুদের উপর অত্যাচারের পরেও রাজ্যের শাসকদল কোনো প্রতিবাদ না করায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ঘটনার প্রতিবাদ জানিয়ে সোচ্চার হয়েছেন। সেই সাথে ঘটনার পূর্নাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন। বাংলার মানুষকে একজোট হয়ে প্রতিবাদে মুখোরিত হওয়ার আহ্বান যেমন জানিয়েছেন তেমনি নিজের বিধানসভা থেকে প্রতিবাদের ঝড় তুলেছেন। এদিন দেব -দেবির সাজে মহা পদযাত্রায় মানুষজনকে যেমন সামিল হতে দেখা যায় তেমনি খোল করতাল নিয়েও প্রতিবাদে সামিল হন বহু মানুষ।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories