Prothom Kolkata

Popular Bangla News Website

‘শক্তি প্রয়োগ করে হলেও পুরো ভোটে জিততে হবে’, ফের বিতর্কে হুমায়ুন

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাজ‍্যে উপনির্বাচন হয়ে যাওয়ার পর বাকি থাকবে রাজ্যে পুরো নির্বাচন। সেই ভোট কবে হবে তার নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি। তবে ডিসেম্বর এর মাঝে মাঝে তা করে ফেলা যায় কিনা তা নিয়ে চর্চা ঘুরছে তৃণমূল কংগ্রেসের অন্দরে। দীপাবলি পরে বিজ্ঞপ্তি জারির সম্ভাবনা রয়েছে। কলকাতা নগর নিগম সহ ১১২টি পুরসভায় বকেয়া পুরো নির্বাচন দুটি ও তিনটি ধাপে সম্পূর্ণ করতে চাইছে কমিশন। অর্থাৎ বলা যেতে পারে রাজ্যের উপনির্বাচন পর্ব মিটলে ফের ভোটের বাদ‍্যি বাজার অপেক্ষা।

সবকিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বরেই হতে পারে পুরো ভোট। এই পরিস্থিতিতে বহরমপুর পৌরসভা দখলের কথা বলতে গিয়ে প্রবাসীদের হুমকি দিয়ে ফেললেন হুমায়ুন কবির। ফের বিতর্কে জড়ালেন মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল কংগ্রেসের বিধায়ক হুমায়ুন কবির। তিনি বলেন এটি প্রেস্টিজ ফাইট বহরমপুরে আমাদের চাই চাই। কোন আপস নয়। দরকার পড়লে শক্তি প্রদর্শন করে পুরভোট জিততে হবে। উল্লেখ্য ২০১৮ সালে মেয়াদ শেষ হয় বহরমপুর পৌরসভার বর্তমানে কাজ চলছে প্রশাসক বসিয়ে। গত লোকসভা ভোটে বহরমপুরে ৬৪ হাজার ৮৮৯ ভোটে এগিয়ে ছিল কংগ্রেস।

এবারের বিধানসভা ভোটে বিজেপি ২৮ হাজার ২৮০ ভোটে এগিয়ে ছিল। বহরমপুরের বিজয়া সম্মিলনী এক অনুষ্ঠানে হুমায়ুন কবীর বলেন, ভদ্রতা নম্রতা দেখিয়ে কাজ না হলে শক্তি প্রয়োগ করে বহরমপুর পৌরসভা দখল করব আমরা। আর এরপর থেকেই জোর চর্চা শুরু হয়েছে। বিজেপির দাবি রাজ্যে ক্ষমতায় এসেছে বোমা-গুলি খুন সন্ত্রাসের মধ্য দিয়ে। পঞ্চায়েতের মত বোমা পিস্তল নিয়েও পৌরসভা দখল করতে চাইছে তৃণমূল এমনটাই অভিযোগ তুলছে বিজেপি। সব মিলিয়ে ফের বিতর্কে জড়ালেন হুমায়ুন কবির।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ