Prothom Kolkata

Popular Bangla News Website

কানের মধ্যে বসবাস অসংখ্য পিঁপড়ের ! পুরো ঘটনা জানলে আঁতকে উঠবেন

1 min read

। প্রথম কলকাতা ।।

পৃথিবীতে নানা মানুষ বিভিন্ন ধরনের জটিল রোগে ভোগেন। অনেকের সুস্থ হতে বেশি সময় লাগে, অনেকের আবার কম। কখনো বাবার শারীরিক নানান আশ্চর্য সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে হাজির হন অনেকেই। কানে পিঁপড়ে ঢুকে যাওয়া যদিও আশ্চর্যের বিষয় নয়। এটা অনেকের সাথেই মাঝে মধ্যে হয়ে থাকে। কিন্তু তা বলে কানের মধ্যে অসংখ্য পিঁপড়ের দীর্ঘদিন বাসা বেঁধে থাকা, একেবারেই অবাক করার মত। এরকমই ঘটনা ঘটেছে গুজরাটের বনসকথার ছোট্ট মেয়ে শ্রেয়ার সাথে।

কানের মধ্যে পিঁপড়ের দল বাসা বাঁধলেও শ্রেয়ার তাতে কোন অসুবিধা হয়নি। স্বাভাবিকভাবেই কোন ব্যথা না পাওয়ায় প্রথমে কেউ আন্দাজ করতে পারেননি কি হতে চলেছে। কিন্তু হঠাৎ করে মেয়েটি একদিন মাথা ঘুরে পড়ে যায়। চিন্তিত বাবা-মা মেয়েকে নিয়ে ছুটে যান হাসপাতালে। সেখানে তাকে পরীক্ষা করে কান থেকে মৃত পিঁপড়ে বার করা হয়েছিল প্রায় অনেকগুলি।এখানেই শেষ নয় , সুস্থ হয়ে যাওয়ার পরেও সবথেকে বড় বিপত্তি ঘটে কিছুদিন পর।

হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় শ্রেয়াকে পুনরায় হাসপাতালে নিয়ে আসা হয়। তখন সিটি স্ক্যান এবং এমআরআই করে যে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে তা একেবারেই অভিপ্রেত ছিলনা। শ্রেয়ার কানের মধ্যে ততদিনে বসবাস করছে অসংখ্য পিঁপড়ে। প্রতিদিনই নাকি কান থেকে ১০ থেকে ১৫টি করে পিঁপড়ে বেরিয়ে আসতো। যদিও এখন মেয়েটি সম্পূর্ণরূপে সুস্থ। আধুনিক চিকিৎসা ব্যবস্থার আশীর্বাদে, তার কান থেকে সমস্ত পিঁপড়ে বার করে দেওয়া হয়েছিল। ভবিষ্যতেও আর এই বিপদের আশঙ্কা নেই বলে জানিয়েছেন চিকিৎসক ড. জওহর তালসানিয়া।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories