Prothom Kolkata

Popular Bangla News Website

অগ্নিমূল্য সবজি বাজার, কালোবাজারি রুখতে সল্টলেকে বিভিন্ন বাজারে হানা ইবির

1 min read

।। প্রথম কলকাতা ।।

দুর্গাপুজো থেকে লক্ষ্মীপুজো পর্যন্ত বাজারে সবজি থেকে ফলের দাম ঊর্ধ্বমুখী। বাজারে যেতে ভয় পাচ্ছেন মধ্যবিত্তরা। মাছ ,মাংস, সবজি, ফল আগুন। বিক্রেতারা জানান নিম্নচাপের জেরে টানা বৃষ্টি তার জন্য প্রচুর ফসল নষ্ট হয়েছিল। পাশাপাশি কালোবাজারির বিষয়টিও উঠে আসছিল। কালোবাজারি রুখতে সল্টলেকে বিভিন্ন মার্কেটে এনফোর্সমেন্টের ব্রাঞ্চের আধিকারিকরা হানা দেয়। কালোবাজারি রুখতেই এই হানা ইবির। বিভিন্ন বাজারে সবজি, ফল, মাছ এবং মাংস বিক্রেতাদের সাথে কথা বলেন ইবির আধিকারিকরা।

বিভিন্ন মার্কেটে খুচরো বিক্রেতারা কোথা থেকে মাল কিনছে, কত দামে কিনছে এবং খুচরো বিক্রেতারা জিনিসপত্র কত টাকায় বিক্রি করছে সমস্ত কিছু জিজ্ঞাসাবাদ করে ইবির অধিকারিকরা। বিক্রেতারা জিনিসপত্র মজুত করে কালোবাজারি করছে কিনা সমস্ত কিছু খতিয়ে দেখছে ইবির আধিকারিকরা।বেশিরভাগ ক্ষেত্রে ব্যবসায়ীরা জানান বৃষ্টি ও তেলের মূল্য বৃদ্ধির কারণে দাম বাড়ছে। বিক্রি করা জিনিসপত্র মজুদ করে বাজারে কালোবাজারি করছে কিনা সে বিষয়ে খতিয়ে দেখেন ইবির আধিকারিকেরা।

তবে জানা গেছে বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবসায়ীরা জানিয়েছেন বৃষ্টি এবং জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে ফল ও সবজির দাম বেড়েছে বলে জানিয়েছেন তারা। বেশ কিছুদিন ধরেই অভিযোগ আসছিল বেশ কিছুদিন ধরেই বাজারে ফল শাকসবজি মাছ মাংসের দাম বেশি নেওয়া হচ্ছিল। অভিযোগের ভিত্তিতেই আজ সকালে সল্টলেকের বিভিন্ন বাজারে হানা দেয় ইবি। ব্যবসায়ীদের জিনিসপত্রের দাম ঠিকঠাক নিতে বলা হয়েছে এবং গোডাউনের কাঁচা জিনিসপত্র স্টক না করে রাখার বিষয়ে জানানো হয়েছে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ