Prothom Kolkata

Popular Bangla News Website

আস্ত বিমান চিবিয়ে খেয়ে বিশ্বরেকর্ড ! লোহা-লক্কর খেতে ওস্তাদ এই ব্যক্তি

1 min read

।। প্রথম কলকাতা ।।

সাধারণ সিদ্ধ খাবার কিংবা ফল খেলে পেট খারাপ। অথচ ভাঙা সাইকেল বা লোহা যেকোনো ধাতব জিনিস দিলে তা অনায়াসে চিবিয়ে খেতে পারতেন মিশেল লোটিটোর । তাজ্জব করা এই মানুষটির কীর্তি বিশ্ব বিখ্যাত। গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম তুলেছেন বিশাল আস্ত একটি বিমান চিবিয়ে খেয়ে। গিনিস বুকে তাঁর নাম দেওয়া হয়েছে স্ট্রেঞ্জ ডায়েট বা অদ্ভুত খাদ্যাভ্যাস নামে।

• অদ্ভুত খাদ্যাভ্যাস

সাইকেল , টেলিভিশন, শপিং ট্রলি মুহূর্তের মধ্যেই খেয়ে সাবাড় করে দিতে পারতেন মিশেল। তিনি বেশি পরিচিত মনসিয়র ম্যানেজআউট নামে। ১৯৫০ সালে ফ্রান্সে জন্মগ্রহণ করেন মিশেল। মাত্র নয় বছর থেকেই ধরা পড়ে, ধাতব জিনিসের প্রতি তাঁর আসক্তি। হঠাৎ একদিন ভাঙা গ্লাসের টুকরো নিমেষে চিবিয়ে খেয়ে ফেলেন। তারপর থেকেই অভ্যাস হয়ে দাঁড়ায় এক একটি গ্লাস ভেঙে খাওয়া। তাঁর অদ্ভুত হজম ক্ষমতা ছিল, কিন্তু সেদ্ধ খাবার খেলেই গোলমাল হত শরীরে।

• জনসমক্ষে ধাতব বস্তু খাওয়ার প্রদর্শনী

ধীরে ধীরে তাঁর এই খাওয়ার নেশাটাকেই পেশায় পরিণত করেন। ১৯৬৬ সালে যখন মিশেলের মাত্র ১৬ বছর বয়স তখন প্রকাশ্যে আসেন ধাতব বস্তু খাওয়ার প্রদর্শনী নিয়ে। বহু দূর দূরান্ত থেকে মানুষ আসতেন তাঁর এই অদ্ভুত কীর্তি দেখতে। সারা বিশ্ববাসী বিস্ময়ে হতবাক হয়ে গেছিলেন তাঁর প্রতিভায়। জনসমক্ষে একের পর এক কামড়ে খেতেন বাইসাইকেল, টিভি, কফিন প্রভৃতি।

• আস্ত বিমান চিবিয়ে খান

১৯৫৯ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত মিশেল পায় ৯ টন ধাতব পদার্থ খেয়েছেন। যদিও প্রতিবার খাওয়ার আগেই তিনি প্রচুর পরিমাণে জল কিংবা মিনারেল অয়েল খেয়ে নিতেন। ১৯৭৮ থেকে ১৯৮০ সাল পর্যন্ত, মাত্র দু’বছরের মধ্যেই তিনি ‘সেসনা ১৫০’ নামক একটি বিমান চিবিয়ে খান।

• মিশেল কোন রোগে আক্রান্ত ?

চিকিৎসা বিজ্ঞানের ভাষায় মিশেলের এই খাদ্যাভ্যাস এক ধরনের অসুখ। যাকে বলা হয় পিকা রোগ। এই রোগে আক্রান্ত ব্যক্তিরা অযোগ্য খাদ্যবস্তুর প্রতি বেশি আকৃষ্ট হন। সেই তালিকায় রয়েছে চুল, মাটি, নানান ধাতব পদার্থ, কাচ প্রভৃতি। এই বিষয়টি অত্যন্ত অবান্তর মনে হলেও অত্যন্ত বাস্তব একটি ঘটনা। ২০০৭ সালে মিশেলের মৃত্যু ঘটে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories