Prothom Kolkata

Popular Bangla News Website

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ওড়িশার জার্সিতে খেলবেন হংকংয়ের প্রাক্তন অধিনায়ক অংশুমান

1 min read

।। প্রথম কলকাতা ।।

আসন্ন সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ওড়িশার রাজ্য দলে জায়গা পেলেন হংকংয়ের প্রাক্তন অধিনায়ক অংশুমান রথ। ভারতীয় দলে সুযোগ পাওয়ার আশায় হংকং ছেড়ে দেশে ফিরেছেন অংশুমান। বৃহস্পতিবার ওড়িশা দলের জার্সি পেয়ে ইন্সটাগ্রামে আবেগঘন বার্তা দিয়েছেন এই ক্রিকেটার। নিজের রাজ্যের প্রতিনিধিত্ব করবার সুযোগ দেওয়ার জন্যে ওড়িশার ক্রিকেট সংস্থাকেও ধন্যবাদ জানিয়েছেন অংশুমান।

ওড়িশা রাজ্য দলের ২৯ নং জার্সি পেয়ে ভীষণ খুশি অংশুমান। ইন্সটাগ্রামে জার্সির ছবি পোস্ট করে হংকংয়ের প্রাক্তন অধিনায়ক লেখেন – ” ৪ বছর, ৬ মাস.. কঠিন যাত্রাপথ পেরিয়েছি আমি। এই কঠিন সময়ে আমার পাশে থাকা সকলকে ধন্যবাদ দিতে চাই। একই সঙ্গে ওড়িশা রাজ্য ক্রিকেট সংস্থাকে ধন্যবাদ জানাই। অন্যরা যখন আমাকে সুযোগ দেয়নি তখন এই সংস্থাই নিজের রাজ্যের প্রতিনিধিত্ব করবার সুযোগ দিয়েছে। আমি মাঠে নামার জন্যে মুখিয়ে আছি। এখান থেকে পিছনে ফিরে থাকানোর সময় নেই। মাঠে ফিরে নিজের সেরাটা দেব আর সামনের দিকে এগিয়ে যাব। “

অংশুমানের ভারতীয় পাসপোর্ট থাকলেও বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী একবছরের কুলিং অফ পিরিয়ড কাটাতে হয়েছে। অগস্ট মাসে সেই কুলিং অফ পিরিয়ড শেষ হওয়ার পরই ঘরোয়া ক্রিকেট খেলবার অনুমতি পেয়েছেন এই ক্রিকেটার। অংশুমান ২০১৪ থেকে ২০১৯ অবধি হংকংয়ের হয়ে ১৮টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

২০১৮ এশিয়া কাপে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন অংশুমান। সেই ম্যাচে ভারতের বিরুদ্ধে ৯৭ বলে ৭৩ রান করে নজর কাড়েন এই ব্যাটার। একদিবসীয় ক্রিকেটে হংকংয়ের হয়ে ৫২.৫৭ গড়ে ৭৩৬ রান করেছেন অংশুমান। কুড়ি ওভারের ক্রিকেটে ২৩ বছর বয়সী ক্রিকেটারের সংগ্রহ ৩২১ রান। ২০১৯ সালে হংকংয়ের অধিনায়ক পদ ছেড়ে দেশে ফেরেন অংশুমান। তার স্বপ্ন ভারতীয় দলে সুযোগ পাওয়া।