Prothom Kolkata

Popular Bangla News Website

Phonepe দিয়ে মোবাইল রিচার্জ করলে গুনতে হবে বাড়তি টাকা! চালু হল নতুন নিয়ম

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতে অনলাইন পেমেন্ট সংস্থা গুলির মধ্যে অন্যতম চেনা পরিচিত নাম PhonPe। মোবাইল রিচার্জ থেকে শুরু করে কারেন্টের বিল, DTH রিচার্জ, ইউপিআই লেনদেন ইত্যাদি যেকোনো কাজ চটফট সেরে ফেলা যায়। কিন্তু এবার থেকে মোবাইল রিচার্জের ক্ষেত্রে লাঘু হল নতুন নিয়ম।এদিন বৃহস্পতিবার থেকে দেশজুড়ে গ্রাহকদের থেকে মোবাইল রিচার্জে বাড়তি চার্জ ধার্য করছে PhonePe। অ্যাপের মোবাইল রিচার্জ সেকশনে প্ল্যান সিলেক্ট করে পেমেন্ট পেজে গেলে ১ থেকে ২ টাকা বাড়তি চার্জ নিচ্ছে এই সংস্থা।

টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, ৫০ থেকে ১০০ টাকার রিচার্জে ১ টাকা এবং ১০০ টাকার বেশি রিচার্জ করলে ২ টাকা ফি চার্জ করছে PhonePe। অ্যাপের মোবাইল রিচার্জ সেকশনে গিয়ে প্ল্যান সিলেক্ট করে পেমেন্ট পেজে গেলে সেখানে দেখতে পাবেন জিএসটি বাবদ এই প্রসেসিং ফি চার্জ করছে সংস্থা। আই বাটনে ক্লিক করতে দেখতে পাবেন এই চার্জ মূলত কনভিনিয়েন্স ফি (Convenience Fee) এবং প্ল্যাটফর্ম ফি হিসাবে ধার্য করা হচ্ছে।

প্রসঙ্গত, ২০২১ অর্থবর্ষে ৮৮৮ কোটির লোকসান বহন করতে হয়েছে সংস্থাকে । অন্যদিকে সংস্থার রেভিনিউ ৮৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৯০ কোটি টাকায়। এই মুহূর্তে ইউপিআই মার্কেটে সংস্থার শেয়ার সবচেয়ে বেশি। গত সেপ্টেম্বর মাসে এই প্ল্যাটফর্মের মাধ্যমে ১৬৫ কোটি ইউপিআই লেনদেন সম্পন্ন হয়েছে। যা মোট ইউপিআই লেনদেনের ৪৭ শতাংশ।তবে PhonePe এর এই বাড়তি চার্জের সিদ্ধান্তে অনেকেই অখুশি, টুইটারে এই নিয়ে বিভিন্ন মন্তব্য লিখেছেন সংস্থার গ্রাহকেরা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories