Prothom Kolkata

Popular Bangla News Website

তৃণমূল ‘চক্রান্ত’ করে না! এ কি বললেন শমীক?

1 min read

। প্রথম কলকাতা ।।

তৃণমূল ‘চক্রান্ত’ করে না, যা করার ‘সামনাসামনি’ করছে, জেতার জন্য তাঁরা যা খুশি করতে পারে, রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপি কর্মীদের আক্রান্ত হবার ঘটনাকে এভাবেই ব্যাখ্যা দিলেন রাজ্য বিজেপি’র মুখপত্র শমীক ভট্টাচার্য । একই সাথে তাঁর বক্তব্য, তৃণমূল যা করার সরাসরি বলে করছে। বৃহস্পতিবার ১০০ কোটি টিকাকরণের মাইলস্টোন পার করেছে ভারত। দেশ বিদেশ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে একের পর এক শুভেচ্ছা বার্তা এলেও রাজ্যের শাসক দল বলছে এ সবই পাবলিসিটি, এখনও পর্যাপ্ত টিকা রাজ্যে আসছে না।

আজ আবার নরেন্দ্র মোদী থালা বাজানো বা শঙ্খ ধ্বনি নিয়ে বিরোধীদের সমালোচনায় খানিক অভিমান প্রকাশ করেছেন। এ প্রসঙ্গে আজ শমীক ভট্টাচার্য বলেছেন, “প্রধানমন্ত্রী একজন সংবেদনশীল ও অনুভূতিপ্রবণ মানুষ। করোনাকালে যেভাবে তাঁকে কদর্য ভাষায় আক্রমণ করা হয়েছে তাতে কোভিড যোদ্ধাদের অপমান করা হয়েছে। প্রধানমন্ত্রীরও অভিমান হতে পারে। আমেরিকা, ইউরোপেরর থেকে বেশি টিকাকরণ হয়েছে ভারতে, এটা সমস্ত পৃথিবীর কাছে দৃষ্টান্ত।“ অন্যদিকে, আজ দাঁইঘাটায় দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদারের সভার আগে বিজেপি’র মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে আসে। এমনকি প্রাক্তন রাজ্য সভাপতির সামনে ‘গো ব্যাক’ স্লোগান দেয় খোদ বিজেপি কর্মীরা।

চলে ভাংচুর। এ বিষয়ে যদিও শমীক ভট্টাচার্য বলেছেন দিলীপ ঘোষ ও সুকান্ত মজুমদারের বক্তব্যই দলের অবস্থান। তবে, এ ঘটনা অত্যন্ত নিন্দনীয় বলেও জানান তিনি। আজ ত্রিপুরায় ফের একবার আক্রান্ত হয়েছে তৃণমূল। ভেঙে দেওয়া হয়েছে রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবের গাড়ি। অভিষেক বন্দ্যোপাধ্যায় এ ঘটনার তিব্র নিন্দা করেছে। তৃনমূলের অভিযোগ বিজেপি;র গুন্ডারাই এই ঘটনার জন্য দায়ী। পাশাপাশি তাঁরা এও বলছে ত্রিপুরায় ব্বিজেপি ক্ষমতায় থাকায় বদলা নিতে চাইছে। শমীক ভট্টাচার্য অবশ্য বলছেন, বিজেপি বদলার রাজনীতি করে না। বরং পশ্চিমবঙ্গে প্রচুর বিজেপি কর্মী আজও ঘরছাড়া।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ