Prothom Kolkata

Popular Bangla News Website

শিশুদের জন্য ৩টি কোভিড সেফ হোম চালু করছে কলকাতা পৌরসভা

1 min read

।। প্রথম কলকাতা ।।

পুজোর পর থেকেই কলকাতায় ধীরে ধীরে বাড়ছে করোনা সংক্রমণ। আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ ছাড়িয়েছে। পুরসভা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৬০ জন করোনা আক্রান্ত হয়েছেন শহরে। কলকাতার কোভিড পরিস্থিতি নিয়ে শুক্রবার কলকাতা কর্পোরেশনে বৈঠক করেছেন পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য অতীন ঘোষ।

অতীন ঘোষ জানিয়েছেন, “কলকাতায় যারা কোভিড আক্রান্ত হয়েছেন সে সব এলাকা পরিদর্শন করবে কলকাতা পৌরসভা। কোভিড পজিটিভ হবার পর আক্রান্ত ব্যক্তি হোম আইসোলেশনে আছেন কিনা বা থাকার জায়গা আছে কি না সবটাই দেখা হবে। পাশাপাশি প্রতিদিন স্যানিটাইজেশনে জোর দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই কলকাতায় তিনটি জায়গায় কোয়ারেন্টাইন সেন্টার সেফ হোম খোলা হচ্ছে।“

শিশুরা করোনা আক্রান্ত হলে মা এবং শিশুর জন্য হরে কৃষ্ণ শেঠ লেনে, তপসিয়া এবং ট্যাংরা চম্পামণি মাতৃ সদনে সেফ হোম তৈরি করা হবে বলেও জানান অতীন ঘোষ। এছাড়া কলকাতা কর্পোরেশনের সঙ্গে যোগাযোগের জন্য যে নম্বর গুলি ছিল সেগুলি আবার চালু করা হচ্ছে। যারা আক্রান্ত হচ্ছেন তাদের সঙ্গে টেলি কলিং এর মাধ্যমে যোগাযোগ করছে কলকাতা পৌরসভা।

করোনার পাশাপাশি ডেঙ্গুর প্রকোপও বেড়েছে কলকাতায়। অতীন ঘোষ জানান, “ডেঙ্গু দমনে প্রাথমিক কাজ শুরু হয়ে গিয়েছে। ডেঙ্গু নিয়ে কলকাতায় ভাবার কোন কারণ নেই। বর্ষা দীর্ঘস্থায়ী হওয়ার জন্য প্রচুর বৃষ্টি হয়ে অনেকগুলি ওয়াটার পকেট তৈরি হয়েছে। মশার জন্ম হতে পারে আশঙ্কা করা হচ্ছে। কিন্তু স্বাস্থ্যকর্মীরা কাজ করছেন।“ অতীন ঘোষ কলকাতা পৌরসভার অন্তর্গত ১৪৪ নম্বর ওয়ার্ডে পরিদর্শনে গিয়েছিলেন বলেও জানান। সেখানে দেখা যায় ২৪৮ টি বাড়িতে ঘুরে মাত্র তিনটি বাড়িতে ডেঙ্গুর লাভা পাওয়া গিয়েছে। সব মিলিয়ে কলকাতাবাসীকে আশ্বস্ত করেছেন পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য অতীন ঘোষ।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories