Prothom Kolkata

Popular Bangla News Website

সততা বেঁচে আছে ! জঞ্জালে সোনার কয়েন পেয়েও ফিরিয়ে দিলেন সাফাই কর্মী

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাস্তার পাশে জঞ্জাল পরিষ্কার করতে গিয়ে তার মধ্যে একটি গোলাপি রঙের প্যাকেট পান চেন্নাইয়ের মেরি নামক সাফাই কর্মী। প্রথমে তিনি বুঝতে পারেন প্যাকেটের মধ্যে ছোট্ট একটি ধাতব সোনালী রঙের বস্তু রয়েছে। যদিও কিছুক্ষণ পরে আর তার বুঝতে বাকি থাকেনা, যে ওটা একটি সোনার কয়েন। তিনি তৎক্ষণাৎ দেরি না করে কয়েনটি জমা দেন উর্দ্ধতন কর্তৃপক্ষের হাতে।

মেরির এই গুণ রীতিমতো সংবাদের শিরোনামে চলে এসেছে। ওই এলাকারই গণেশ রামণ নামে এক ব্যক্তি থানায় অভিযোগ জানাতে আসেন তার সোনার কয়েন নিখোঁজের ব্যাপার নিয়ে। এসে তাজ্জব বনে যান, কারণ তার আগেই কয়েনটি থানায় জমা পড়েছে। ভদ্রলোকের স্ত্রী ভুলবশত প্যাকেট অবস্থাতেই আবর্জনা ভেবে কয়েনটি ফেলে দিয়েছিলেন। পরে তিনি জানতে পেরে সিসিটিভি ফুটেজ দেখেন। সিসিটিভি ফুটেজ অনুযায়ী ওই সময় মেরি আবর্জনা পরিস্কার করছিলেন।

কয়েনটি হাতে পাওয়ার পর মেরিও প্রথমে থতমত খেয়ে গেছিলেন কী করবেন ভেবে। পরে যদিও নিজেকে সামলে নিয়ে কয়েনটি দ্রুত উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জমা দেন। পরে কর্তৃপক্ষ মারফত সেটি থানায় জমা পড়ে। কয়েনটির ওজন প্রায় ১০০ গ্রাম, যার বাজারমূল্য প্রায় সাড়ে সাত লক্ষ টাকা। বর্তমানে আমাদের সমাজে মেরির মতো সৎ মানুষের বড্ড বেশি প্রয়োজন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories