Prothom Kolkata

Popular Bangla News Website

‘অতিমারির সময় ২ হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে বাংলায়’, তোপ ধনকড়ের

1 min read

। । প্রথম কলকাতা । ।

পুজোর ছুটিতে উত্তরবঙ্গে গিয়েছিলেন রাজ্যপাল জগদ্বীপ ধনকড়‌। প্রায় দশদিন পাহাড় সফর শেষে আজ শুক্রবার তিনি কলকাতায় ফিরছেন। বাগডোগরা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরুদ্ধে একাধিক প্রশ্ন তুলে দেন রাজ্যপাল। রাজ‍্যপাল অভিযোগ তোলেন অর্থ কমিশনের একমাত্র কাজ সংবিধান মেনে রাজ্যপালকে প্রস্তাব পাঠানো কিন্তু শেষ অর্থ কমিশন রাজ্যপালকে কোনো প্রস্তাব পাঠায়নি।

তিনি বলেন ,পাহাড়ে জিটিএ দুর্নীতি হয়েছে। জিটিএ র দশ বছর হয়ে গেল কিন্তু কোনো হিসেব নেই। রাজ্যপালের অভিযোগে টাকার অডিট হয়নি। বিষয়টি নিয়ে তিনি রিপোর্ট তার সত্বেও তিনি পাননি বলে আজ দাবি জানান। এছাড়াও রাজ্যপাল রাজ্যের বিরুদ্ধে আজ মারাত্মক অভিযোগ তোলেন। তিনি বলেন মহামারীর সময় পারচেজ স্ক‍্যাম হয়েছে এই রাজ‍্যে। তিনি বলেন দুই হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে।

রাজ্যপাল বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে তিনজন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছিল সেই কমিটিতে ছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায় । এখনো পর্যন্ত তিনি কোনো রকম রিপোর্ট পাননি। এছাড়াও রাজ্যপাল উত্তরবঙ্গ থেকে ফেরার পথে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি দাবি জানান রাজ্য সরকারের উচিত সংবিধান মেনে কাজ করার। আপনি বলেন আমি রাজ্য সরকারের কাছে আবেদন করব তারা যাতে সংবিধান মেনে চলে। পাশাপাশি বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট নিয়ছ তিন বলেন, ১২ লক্ষ কোটি টাকার বিনিয়োগ হয়েছে আমি সাধারণভাবে জিজ্ঞেস করেছি কারা কারা করেছে বিনিয়োগ সেটার উত্তর আসেনি এখনও পর্যন্ত আসেনি। আবারও যে রাজ্য রাজ্যপাল সংঘাত বাড়তে চলেছে তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories