Prothom Kolkata

Popular Bangla News Website

বিরাট, রোহিত নন! ওয়াসিম আক্রমের মতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের গেম চেঞ্জার হতে পারেন এই তারকা

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিরাট কোহলি, রোহিত শর্মা বা কেএল রাহুলও নন। পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রমের মতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের গেম চেঞ্জার হয়ে উঠতে পারেন সূর্যকুমার যাদব। একটি অনুষ্ঠানে অতিথি হয়ে আসা আক্রম জানান তিনি দীর্ঘদিন ধরেই সূর্যকুমার যাদবের উন্নতি খেয়াল করেছেন। বিশ্বকাপে তার ভয়ডরহীন ক্রিকেটের সুফল পেতে পারে ভারতীয় দল।

সালাম ক্রিকেট ২০২১ অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন ভারত-পাকিস্তানের দুই কিংবদন্তি ক্রিকেটার – সুনীল গাভাস্কার ও ওয়াসিম আক্রম। লিটল মাস্টার বলেন টি-টোয়েন্টি ক্রিকেটে ৭ থেকে ১২ ওভারের মধ্যেই সমস্যায় পড়ে দলগুলো। পাওয়ার প্লে’র পর রানের গতি বজায় রাখতে ব্যর্থ হলে ম্যাচ খোয়াতে হতে পারে।


দীর্ঘদিন ধরেই কুড়ি ওভারের ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল খেলছেন সূর্যকুমার যাদব। টানা দুটি আইপিএলে ৪০০’র বেশি রান করা ব্যাটারকে বিশ্বকাপ স্কোয়াডে রেখেছেন ভারতীয় নির্বাচকরা। এবারের আইপিএলে খানিক অফফর্মে থাকলেও মুম্বাই ইন্ডিয়ান্সের ডানহাতি ব্যাটারের সংগ্রহ ৩৭১ রান। ক্রিজে নেমেই বড়ো শট খেলবার ক্ষমতা রাখবার পাশাপাশি পরিস্থিতি অনুযায়ী দলের ইনিংস টেনে নিয়ে যেতেও জুড়ি নেই সূর্যকুমারের।

গাভাস্কার বলেন – ” ভারতীয় দলের একটা দূর্বলতাই আমার চোখে পড়েছে। ৭ থেকে ১২ ওভারের মধ্যবর্তী সময়টা। পাওয়ার প্লে’র পরবর্তী ৪-৫ ওভারে দ্রুত রান তুলতে সমস্যায় পড়েছে ভার‍ত। এই পাঁচ ওভারে যদি ৪০ রানও তুলতে পারেন বিরাটরা, তাহলে ভাগ্য বদলে যাবে। “

সূর্য প্রশস্তি

আইপিএলের শেষ কয়েকটি ম্যাচেই ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন সূর্য। অষ্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও তিন নম্বরে নেমে দারুণ ইনিংস খেলেছেন এই ডানহাতি ব্যাটার। সালাম ক্রিকেটে এসে কিংবদন্তি পাক পেসার সূর্য প্রশংসায় পঞ্চমুখ। ওয়াসিম বলেন – ” আমি সূর্যকুমারের খেলা দেখেছি। ও পাওয়ার প্লে’র পরবর্তী ওভারগুলোতেও ম্যাচ বদলে দেওয়ার ক্ষমতা রাখে। সূর্যের কেকেআরে খেলবার সময় খুব কাছ থেকে দেখেছি। এখন ক্রিকেটার হিসাবে আরো উন্নতি করেছে। সূর্যকুমার অসাধারন ব্যাটিং করে। পাওয়ার প্লে’তেই থেমে থাকে না। তারপরও ঝুঁকিহীন বড় শট খেলতে ওস্তাদ। সূর্যকুমারকে যদি নিজের মতো খেলতে দেওয়া হয়, তাহলে বড়সড় অবদান রাখতে পারবে। “

Categories