Prothom Kolkata

Popular Bangla News Website

‘১০০ কোটি ভ্যাক্সিনেশন ৬ মাস আগেই হওয়া উচিত ছিল,’ মোদীকে খোঁচা সৌগতর

1 min read

। । প্রথম কলকাতা । ।

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন ভারতের টিকাকরণ কর্মসূচি তুলনা সারা বিশ্বের সঙ্গে হচ্ছে যে দ্রুততায় ১০০ কোটি ভ্যাক্সিনেশন হয়েছে তা নিয়ে আলোচনা হচ্ছে ।তিনি বলেন ১০০ কোটির অসাধারণ সাফল্য গোটা দেশবাসীর। দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রসঙ্গে আজ তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন ব্যক্তিগতভাবে তার মনে হয় ১০০ কোটি ভ্যাক্সিনেশনে সবাইকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়নি।
ছয় মাস আগে এটা হওয়া উচিত ছিল বলে তিনি জানিয়েছেন। সৌগত রায় বলেন যত তাড়াতাড়ি ভ্যাকসিন দেওয়া যেত সেটা কিন্তু হয়নি।

পাশাপাশি তিনি বলেন সব ফ্রিতে ভ্যাকসিন হয়নি অনেকেই টাকা দিয়ে প্রাইভেট হাসপাতালে ভ্যাকসিন নিয়েছেন। কোভ্যাকসিন এখনও পর্যন্ত who অনুমোদন দেয়নি‌। প্রধানমন্ত্রী বক্তৃতায় নিজেকে বাহবা না দিয়ে এই বিষয়গুলি পরিষ্কার করা উচিত ছিল। আজ প্রধানমন্ত্রী জানান ভারতের ভ্যাক্সিনেশন কর্মসূচির পুরোটাই নির্ভর। কোন রাজ্য কত টাকা করে পাবে তা ঠিক হয়েছে বৈজ্ঞানিকভাবে‌। এই প্রসঙ্গে সৌগত রায় বলেন একেবারে বিজ্ঞানসম্মত উপায়ে ভ্যাক্সিনেশন হয়নি। পশ্চিমবঙ্গ সময়মতো ভ্যাকসিন পায়নি। গত 3 মাস যাবৎ ভ্যাকসিন পাচ্ছে। যদিও পশ্চিমবঙ্গের টিকাকরণ প্রক্রিয়া খুব ভালো হচ্ছে বলে দাবি জানান সৌগত রায়।

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, থালা বাজিয়ে, প্রদীপ জ্বালিয়ে লড়াই হয়েছে অনেকে বলেছিলেন এতে করোনা যাবে? কিন্তু এর ফলে একত্র লড়াইয়ের বার্তা প্রচারিত হয়েছে। এই প্রসঙ্গে সৌগত রায় বলেন থালা বাজিয়ে প্রধানমন্ত্রী করোনা দুর করার কথা বলেছেন হাস্যকর। বৈজ্ঞানিক পদ্ধতিতে করোনা মোকাবেলা করা সম্ভব। যত তাড়াতাড়ি ১৩০ কোটি মানুষকে ভ্যাকসিন দিতে হবে বলে দাবি জানান সৌগত রায়।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories