Prothom Kolkata

Popular Bangla News Website

সোশ্যাল মিডিয়ার কামাল ! মাত্র ১ বছরের খুদের ইনকাম মাসে ৭৫ হাজার টাকা

1 min read

।। প্রথম কলকাতা ।।

বয়স মাত্র এক বছর, অথচ এখন থেকেই মাসে আয় করছে প্রায় ৭৫ হাজার টাকা। ইতিমধ্যে ডাইপার এবং ওয়াপসের স্পনসরও সে পেয়ে গেছে। সারা বিশ্বের মানুষ তাকে চেনেন বেবি ব্রিগস( Baby Briggs) নামে। আসলে এই ছোট্ট খুদে হলো সোশ্যাল মিডিয়ার বিখ্যাত ইনফ্লুয়েন্সার। বর্তমানে আমরা প্রায়ই সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের ইনফ্লুয়েন্সার দেখতে পাই যার মধ্যে রয়েছে খেলা, গান ,ট্রাভেল, নানান রকম ভিডিও প্রভৃতি। কিন্তু বর্তমানে বিশ্বের কনিষ্ঠতম এই খুদে ইনফ্লুয়েন্সারের জনপ্রিয়তা এখন তুঙ্গে।

বেবি ব্রিগসের মাসিক ইনকাম প্রতিমাসে প্রায় ১ হাজার মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭৫ হাজার টাকার কাছে। মাত্র তিন সপ্তাহ বয়স থেকেই এই ছোট্ট খুদে পরিবারের সাথে দেশের নানা স্থানে ঘুরে বেড়াচ্ছে। মাত্র ৪৫ দিনের মধ্যেই মার্কিনের ১৬ টি রাজ্যে সে ভ্রমণ করেছে, সেই তালিকায় রয়েছে আলাস্কা, ফ্লোরিডা, ইউটো, ইডাহো, ক্যালিফোর্নিয়া প্রভৃতি।

বেবি ব্রিগসের মা জেস নিজেও একজন ট্রাভেল ব্লগ রাইটার। বিভিন্ন স্থানে ঘুরে এবং ব্লগ লিখে তিনি যে অর্থ উপার্জন করেন তাতেই তাঁর বেড়ানোর খরচা উঠে যায়। কিন্তু গত বছর অক্টোবরের ১৪ তারিখে ছোট্ট ব্রিগস জন্ম নিলে তিনি একটু চিন্তায় পড়েন। কারণ ছোট্ট শিশুকে নিয়ে ভ্রমণে যাওয়া অত্যন্ত কঠিন ব্যপার। তখন তিনি স্বামীর সাথে পরামর্শ করেন এবং ইন্টারনেটে সার্চ করে নানা উপায় জানতে পারেন।

তখনই জেস সিদ্ধান্ত নেন , তাদের ভ্রমণের সাথে নতুন আরেকটি অ্যাকাউন্ট তৈরি করবেন। সেখানে বর্ণনাও করবেন শিশুকে ভ্রমণে নিয়ে যাবার নানান ভালো-মন্দ দিক। এরইমধ্যে ছোট্ট ব্রিগস ক্যালিফোর্নিয়ার উষ্ণ সমুদ্র সৈকত, ইউটার ডেলিকেট, আলাস্কার ভালুক প্রভৃতি দেখে ফেলেছে। বর্তমানে তার ফলোয়ারের সংখ্যা প্রায় ৩০ হাজারেরও বেশি। করোনা পরিস্থিতিতে সমস্ত প্রোটোকল মেনেই জেস ব্রিগসকে নিয়ে ভ্রমণে যান। তবে সেক্ষেত্রে মার্কিন মুলুকের বড় বড় শহরগুলোর পরিবর্তে বেছে নেন স্থানীয় সুন্দর স্থান গুলি। বর্তমানে এই খুদের ভ্রমণে কোন সমস্যা হয় না, বরং সে তারিয়ে তারিয়ে তা উপভোগ করে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ