Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : ত্রিপুরায় ফের আক্রান্ত তৃণমূল, ভাঙা হল সুস্মিতা দেবের গাড়ি

1 min read

।। প্রথম কলকাতা ।।

শুক্রবার ফের ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল। এবার ভাঙা হল সুস্মিতা দেবের গাড়ি। আজ আমতলি বাজারে সুস্মিতা দেবের নেতৃত্বে প্রচার শুরু হয়। সেখানেই এই হামলা। প্রসঙ্গত, ত্রিপুরায় আসন্ন পুরভোটের প্রচারের জন্য বৃহস্পতিবারই কলকাতা থেকে ১০টি নীল সাদা গাড়ি পাঠান হয়েছিল। গাড়িটির সমস্ত দিকের কাঁচ ভেঙে চুরমার করা হয়েছে। কে বা কারা হামলা চালাল তা স্পষ্ট নয়। আমতলি থানায় অভিযোগ দায়ের করেছে তৃণমূল। তবে, স্বাভাবিকভাবেই এই ঘটনার জেরে তৃণমূলের অভিযোগের তির বিজেপি’র দিকে।

বলা যায়, আসন্ন পুরভোটে কোমর বেঁধে নেমে পড়েছে তৃণমূল। দশ দিন ব্যাপী মহাকর্মসূচি ‘ত্রিপুরার জন্য তৃণমূল’ স্লোগানে তাঁরা বাড়ি বাড়িতে গিয়ে জনসংযোগের চেষ্টা করবে। দায়িত্বে আছে স্টিয়ারিং কমিটির সদস্য, যুব নেতা ও স্থানীয় নেতাদের নিয়ে তৈরি তিনটি পৃথক দল। তৃণমূল সূত্রে খবর, ত্রিপুরার ৮টি জেলা, ৫৮টি ব্লক ও ২০টি শহরে চলবে প্রচারাভিযান, অনুষ্ঠিত হবে ৩০০টি নুক্কর মিটিং।

আজ এই কর্মসূচি পালনের উদ্দেশ্যে রাস্তায় মিছিল নামায় তৃণমূল। সামনের সারিতে ছিলেন স্টিয়ারিং কমিটির দুই সদস্য সুস্মিতা দেব ও সুবল ভৌমিক। কংগ্রেস থেকে সদ্য তৃণমূলে যোগ দেওয়া সুস্মিতা দেবকে রাজ্যসভার পাশাপাশি ত্রিপুরায় গুরুত্বপূর্ণ দায়িত্ব সঁপেছে তৃণমূল। এরই মধ্যে আজ প্রচার চলাকালীন তৃণমূলকে আক্রমণ করা হল। এই ঘটনায় উত্তপ্ত ত্রিপুরা।

দিন কয়েক আগেই দশমীর দিন তৃণমূলের এক যুব নেতা শান্তনু সাহাকে মারধরের অভিযোগ আনা হয় বিজেপি’র বিরুদ্ধে। যে ঘটনার প্রতিবাদে সুবল ভৌমিকের নেতৃত্বে স্থানীয় তৃণমূল কর্মীরা পূর্ব আগরতলা থানা ঘেরাও করে। সুবল ভৌমিক ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবে’র বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, “ত্রিপুরায় সন্ত্রাস রাজ চলছে। মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই।“

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ