Prothom Kolkata

Popular Bangla News Website

গভীর সমুদ্রে ঝাঁ-চকচকে বিনোদন কেন্দ্র ! পর্যটকদের পাখির চোখ হবে সৌদি আরব

1 min read

।। প্রথম কলকাতা ।।

গভীর সমুদ্রে অত্যন্ত আধুনিক মডেলে তৈরি হতে চলেছে বিনোদন কেন্দ্র। সৌদি আরবের এই অভিনব পরিকল্পনায় তাক লেগে গেছে বিশ্ববাসীর। বিশ্বের অন্যতম পর্যটক কেন্দ্র হতে চায় সৌদি আরব, তাই এই পরিকল্পনার মধ্য দিয়ে দেশ-বিদেশের পর্যটকদের কাছে টানতেই এই উদ্যোগ।

এই বিশেষ প্রকল্পটির নাম রাখা হয়েছে ‘দ্য রিগ’ । সৌদি আরবের পাবলিক ইনভেসমেন্ট ফান্ড বা পি আই এফ এর তরফ থেকে এই নতুন পরিকল্পনাটির কথা জানানো হয়েছে এবং রীতিমত সোশ্যাল মিডিয়ায় চলছে জোড়কদমে প্রচার। প্রকল্পটি তৈরি হবে গভীর সমুদ্রে দেড় লক্ষ্য বর্গ মিটারের বেশি পরিসর জুড়ে। পরিকল্পনাটি রূপায়িত করতে সময়কাল নির্ধারিত হয়েছে ২০২১ থেকে ২০২৫ সাল পর্যন্ত।

এই সময়কালের মধ্যেই গভীর সমুদ্রে তৈরি করা হবে তিনটি বিলাসবহুল হোটেল, বিভিন্ন রোমাঞ্চকর কার্যক্রম এবং বিশ্বমানের রেস্তোরাঁ। এই বিনোদন কেন্দ্রে পেয়ে যাবেন রোলার কোস্টার, ড্রাইভিং, ওয়াটার স্লাইড প্রভৃতি। এসব কিছুই তথ্য পাওয়া গেছে পিএফআই এর তরফ থেকে দ্য রিগের প্রচারের ভিডিওতে।

সৌদি আরবের পর্যটন খাতে এই নতুনত্ব আনার পেছনে কিছু লক্ষ্য রয়েছে। বিশ্বমানের পর্যটনকেন্দ্র গড়ে তুলে সমস্ত পর্যটকদের কাছে কেন্দ্রবিন্দুতে থাকতে চায়। আকর্ষণীয় এই পর্যটন কেন্দ্র পরবর্তীকালে দেশের অর্থনীতিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করা হচ্ছে। যদিও এই প্রকল্পের জন্য বরাদ্দ অঙ্কের পরিমাণ এখনো স্পষ্ট করে জানা যায়নি।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ