Prothom Kolkata

Popular Bangla News Website

১ কোটির বেশি অ্যাকাউন্টে ঢুকল লক্ষ্মীর ভাণ্ডারের টাকা, খুশি রাজ্যবাসী

1 min read

।। প্রথম কলকাতা ।।

এক কোটির বেশি মহিলার ব্যাংক অ্যাকাউন্টে ঢুকল লক্ষীর ভাণ্ডারের প্রকল্পের টাকা। লক্ষীর ভান্ডার এর অসম্পূর্ণ আবেদন পত্র এবং ব্যাংক অ্যাকাউন্টে বৈধতা না থাকায় চিন্তায় রয়েছে রাজ্য প্রশাসন।৩৫ লাখ এর কাছাকাছি আবেদনপত্র অসম্পূর্ণ রয়েছে বলে জানা গেছে।ব্যাংক অ্যাকাউন্ট ভ্যালিডেশন না থাকায় একপ্রকার অতান্তরে নবান্ন। সূত্রের খবর লক্ষীর ভান্ডার এর জন্য আবেদন জমা পড়েছিল এক কোটি ৬০ লক্ষ৬২৫৮ টি।

তার মধ্যে প্রায় ২৬ লাখের কাছাকাছি আবেদন অসম্পূর্ণ আবেদন জমা পড়েছে। বাংলা গৃহবধূদের আর্থিকভাবে স্বনির্ভর করে তুলতে চালু হয়েছে লক্ষীর ভান্ডার প্রকল্প। ভোটের আগেই এই প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বার ক্ষমতায় এসে তা বাস্তবায়নে গতি আনতে উদ্যোগী হয়েছিলেন তিনি।১ সেপ্টেম্বর থেকে রাজ্যের গৃহবধূদের আর্থিকভাবে সহায়তা করতে চালু হয়েছিল লক্ষীর ভাণ্ডার প্রকল্প লক্ষীর ভাণ্ডার প্রকল্পের মাধ্যমে বাংলার গৃহবধূর রাজ্য সরকারের থেকে প্রতিমাসে ৫০০টাকা ,১হাজার টাকা আর্থিক সাহায্য পাবেন।

ইতিমধ্যে অনেকেই টাকা পেতে শুরু করেছেন। নবান্ন সূত্রে খবর এক কোটির বেশি মহিলার ব্যাংক একাউন্টে সেপ্টেম্বর অক্টোবর মাসের টাকা ঢুকে গিয়েছে। এই প্রকল্পে এখনো পর্যন্ত রাজ্য সরকারের খরচ হয়েছে ১০৮২ কোটি টাকা। বাকি ৫৯ লক্ষ মহিলার অ্যাকাউন্টে অতি দ্রুত টাকা পৌঁছে যাওয়ার জন্য মুখ্যসচিব জেলাশাসকের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories