Prothom Kolkata

Popular Bangla News Website

চিনের পর করোনার টিকাকরণে মাইলস্টোন ভারতে ! উদযাপনে রঙিন ঐতিহাসিক স্থান

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতে ১০০ কোটি করোনা টিকাকরণ সম্পূর্ণ হতেই উদযাপনে মেতে উঠল দেশের বহু ঐতিহাসিক স্থান। এর পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে রাষ্ট্রপতি এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী প্রত্যেক দেশবাসীর উদ্দেশ্যে অভিনন্দন জানিয়েছেন। সর্বপ্রথম চিন এই রেকর্ড ছুঁয়েছিল, তারপর বিশ্বের মধ্যে ভারত দ্বিতীয় দেশ হিসেবে ১০০ কটি টিকাকরণ সম্পূর্ণ করেছে গত বৃহস্পতিবার। এর আগেই কেন্দ্রীয় সূত্রে জানানো হয়েছিল, সেলিব্রেশনের কথা।

সেই অনুযায়ী ভারতের প্রায় ১০০ টি ঐতিহাসিক স্থানের সৌধকে জাতীয় পতাকার ত্রিবর্ণে রঙিন করা হলো। কোউইনের তথ্য অনুযায়ী বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ পূর্ণ বয়স্ক ব্যক্তিদের করোনার টিকাকরণ হয়েছে প্রায় ৭১ কোটি ৩ লক্ষ। যার মধ্যে দুটি ডোজ সম্পন্ন হয়েছে প্রায় সাড়ে ২৯ কোটি জনগণের। মাত্র সাড়ে ৯ মাসের মধ্যেই ১০০ কোটি টিকাকরণ সম্পন্ন হওয়ায় উদযাপনে মাতল সমগ্র দেশ।

ভারতের সব রাজ্যে চলছে রীতিমতো মেগা সেলিব্রেশন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ড. মনসুখ মাণ্ডব্য ১০০ কোটি টিকাকরণের মাইলস্টোনে পৌঁছানোর পরই লালকেল্লা থেকে একটি অডিও ভিজুয়াল ক্লিপ রিলিজ করেন। তার পাশাপাশি রয়েছে জোরকদমে তৃতীয় ঢেউয়ের সতর্কবার্তা। উৎসবের আমেজ থাকলেও করোনা বিধি সর্বতোভাবে মেনে চলা হচ্ছে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories