Prothom Kolkata

Popular Bangla News Website

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে ৩২৬১ পদে চাকরির সুযোগ! আবেদন শেষ হতে কিছুদিন

1 min read

।। প্রথম কলকাতা ।।

স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে ফেজ নাইনের অধীনে বিপুল কর্মী নিয়োগ করা হচ্ছে। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রকে সম্পূর্ণ স্থায়ী পদে এই নিয়োগ করা হবে। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। আবেদন করতে ইচ্ছুক হলে শীঘ্রই স্টাফ সিলেকশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করে ফেলুন। কারণ আর কিছুদিনের এর মধ্যেই এই নিয়োগের আবেদন প্রক্রিয়া বন্ধ করে দেওয়া হবে।

:যেই যেই শিক্ষাগত যোগ্যতা থাকলে আবেদন করা যাবে-*

এই নিয়োগ প্রক্রিয়া মূলত তিন লেভেলে রাখা হয়েছে।

১. মাধ্যমিক
২. উচ্চ মাধ্যমিক
৩. স্নাতক

উক্ত তিন যোগ্যতা অনুযায়ী বিভিন্ন শূন্যপদ নিয়োগ করা হবে। সব মিলিয়ে মোট শূন্যপদ ৩২৬১ টি। একজন চাকরিপ্রার্থী চাইলে একাধিক যোগ্যতা সম্পন্ন শূণ্যপদের জন্য আবেদন করতে পারবেন। তবে তার জন্য আলাদা আলাদা আবেদন করতে হবে। এমনকি কেউ যদি চায় নিজের রিজিওন ছাড়াও অন্যান্য রিজিওনের জন্যও আবেদন করতে পারবে। পরীক্ষা নিজ নিজ পরীক্ষাকেন্দ্রেই নেওয়া হবে।

তবে ১৮ বছর কম এবং ৩০ বছরের (জেনারেলদের ক্ষেত্রে) বেশি বয়স হলে আবেদন করা যাবে না। এখানে সংরক্ষিত শ্রেণীর আবেদনকারীরা বয়সে ছাড় পাবেন।

যারা যারা আবেদন করতে ইচ্ছুক তারা এই https://ssc.nic.in/ ওয়েবসাইটে ঢুকে নির্দিষ্ট নিয়োগের আবেদন লিঙ্কে ক্লিক করে আবেদন সেরে ফেলতে পারবেন। আবেদন করার শেষ তারিখ আগামী ২৫ অক্টোবর।

মনে রাখবেন আবেদন করার জন্য ১০০ টাকা আবেদন ফি ভরতে হবে যা কেবল জেনারেল, ওবিসি, EWS প্রার্থীদের ক্ষেত্রে প্রযোজ্য।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories