Prothom Kolkata

Popular Bangla News Website

বাংলাদেশের ঘটনায় কেন চুপ মমতা? ফের প্রশ্ন তুলে সরব বিজেপি

1 min read

।। প্রথম কলকাতা ।।

বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের ঘটনায় কেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিবাদ জানাচ্ছেন না, ফের একবার প্রশ্ন তুলল রাজ্য বিজেপি। মুখ্যমন্ত্রীর নীরবতা নিয়ে বিগত কয়েক দিন ধরেই লাগাতার সরব হতে দেখা গেছে রাজ্য বিজেপি’র একাধিক নেতাকে। পাল্টা তৃণমূল অবশ্য বলছে কেন প্রধানমন্ত্রী মুখ খুলছেন না!

দুর্গোৎসবের সময় ওপার বাংলায় মন্ডপ, মাতৃপ্রতিমা ভাংচুরের ঘটনায় উত্তপ্ত বাংলাদেশ। যে উত্তাপের রেশ এসে পড়েছে পশ্চিমবঙ্গেও। আর বাংলাদেশের ঘটনার প্রতিবাদ নিয়ে ফের একবার দ্বিবিভিক্ত তৃণমূল ও বিজেপি। বিজেপি কর্মী সমর্থকদের অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায় নির্দিষ্ট একটি সম্প্রদায়ের মুখ্যমন্ত্রী, সেই কারণেই তিনি হিন্দু নির্যাতনের ঘটনায় নিশ্চুপ। তৃণমূল কংগ্রেসের ভোট ব্যাঙ্ক মূলত এদেশের সংখ্যালঘু সম্প্রদায় মুসলমানরা আর সেই ভোট ব্যাঙ্ক হাতছাড়া হয়ে যাবে বলেই মমতা কিচ্ছু বলছেন না বলে অভিযোগ বিজেপি’র।

মমতা বন্দ্যোপাধ্যায়ের মুসলিম তোষণের পাশাপাশি বাংলার বুদ্ধিজীবীদের ওপরেও তাঁরা ক্ষোভ জানিয়েছেন বিজেপি সমর্থকরা। তাঁদের বক্তব্য, বিভিন্ন ছোটখাটো ইস্যুতে বাংলার বুদ্ধিজীবী মহল মুখ খোলে কিন্তু এখন তাঁরা নীরব। বিজেপি’র বক্তব্য, সাধারণ মানুষ মমতার এই নীরবতাকে দেখতেই পাচ্ছে, তাঁর মুখ্যমন্ত্রী হবার একমাত্র কারণ মুসলিম ভোট।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ