Prothom Kolkata

Popular Bangla News Website

ভয়ঙ্কর বিষাক্ত সাপ ভারত থেকে পাড়ি দিল ইংল্যান্ডে ! কীভাবে জানলে চমকাবেন

1 min read

।। প্রথম কলকাতা।।

অত্যন্ত বিষধর একটি সাপ শিপিং কন্টেইনারে বন্দি হয়ে ভারত থেকে পৌঁছে গেল ইংল্যান্ডের। রীতিমতো এই খবরটিতে চমকে গেছেন অনেকেই। ইংল্যান্ড পর্যন্ত এই দীর্ঘ যাত্রা হয়েছিল জাহাজে। জাহাজ খালি করার সময় সাপটিকে দেখতে পেয়ে রীতিমতো আতঙ্কের সৃষ্টি হয়। পাথরবোঝাই কন্টেইনারে কীভাবে সাপটি এল সেটাও বড় প্রশ্নচিহ্নের মুখে।

তৎক্ষণাৎ সাপটিকে ধরার জন্য ব্রিটিশ পশু হাসপাতালের কর্মীদের ডাকা হয়। কর্মীরা এলে দীর্ঘ প্রচেষ্টার পর সাপটিকে উদ্ধার করেন। কারণ সাপটি অত্যন্ত বিষধর ছিল, উদ্ধারকাজের সময় প্রতি মুহূর্তে বিপদের আশঙ্কা করছিলেন উদ্ধারকর্মীরা। সাপটিকে শনাক্ত করে জানা যায় সেটি ছিল ‘ভারতীয় ভাইপার’।

আপাতত সাপটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে ব্রিটেনের সাউথ এসেক্স ওয়াইল্ড লাইফ হাসপাতালে । বিষাক্ত সাপের ছবি হাসপাতাল কর্তৃপক্ষ ফেসবুকে পোস্ট করে জানান। সেই পোষ্টটি রীতিমতো ভাইরাল হয়েছে নেট পাড়ায়। অনেকেই অবাক হয়েছেন এই খবরে। বিশ্বের অন্যতম বিষধর সাপ গুলির তালিকা ‘ভারতীয় ভাইপার’ও রয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ থেকে জানানো হয়, প্রথমে সাপটিকে শনাক্ত করা যাচ্ছিল না। খুব সাবধানে বস্তাবন্দি করে তারপর জানা যায় এর প্রজাতির কথা। তবে সব থেকে আশ্চর্যের বিষয় হলো, সাপটি কীভাবে ভারত থেকে বিনা অনুমতিতে ইংল্যান্ডে শুধুমাত্র কন্টেইনারের বন্দি হয়ে পৌঁছালো !

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ