Prothom Kolkata

Popular Bangla News Website

অনশনের ১৮ দিন পর ফের বিক্ষোভ মিছিল আরজি কর পড়ুয়াদের

1 min read

।। প্রথম কলকাতা ।।

এক একটা দিন পেরোনোর সঙ্গে সঙ্গে চোয়াল যেন আরও শক্ত হচ্ছে আরজি কর হাসপাতালে অনশনরত পড়ুয়াদের। এরই মধ্যে আজ সন্ধ্যেবেলা আরজি কর থেকে বেলগাছিয়া পর্যন্ত প্ল্যাকার্ড সহ মিছিলে বের করল তাঁরা। মেন্টর গ্রুপের সাথে আজ পড়ুয়াদের বৈঠক হলেও কোনো সমাধান সূত্র মেলেনি বলেই জানা গেছে।

টানা ১৮ দিন পেরিয়ে গেলেও অনশন ছেড়ে ওঠবার কোনো নামগন্ধ নেই আরজি করে আন্দোলনকারী হবু ডাক্তারদের। এমনকি অনশনের ১৫ দিন পরে তাঁরা আমরণ অনশনের ব্রত নিয়েছে। অসুস্থ হয়ে পড়েছে বেশ কয়েকজন পড়ুয়া। অনশন মঞ্চেই চলছে তাঁদের চিকিৎসা। নিয়ম মাফিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের খোঁজ খবর নেওয়ার পাশাপাশি রুটিন হেলথ চেকআপ করে চলেছে। স্বাভাবিকভাবেই এই পরিস্থিতিতে আরজি কর হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা প্রায় অচল।

প্রসঙ্গত, হাসপাতাল কর্তৃপক্ষের তরফে একাধিক বার আন্দোলনকারী পড়ুয়াদের অনশন ভাঙাতে চেষ্টা করা হয়েছে। তাঁদের সব দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হলেও পড়ুয়াদের দাবি প্রিন্সিপ্যালকে পদত্যাগ করতে হবে। পাশাপাশি, স্বাস্থ্য সচিবকে তাঁদের সঙ্গে কথা বলার দাবি জানিয়েছেন পড়ুয়ারা। কিন্তু এখনও স্বাস্থ্য সচিব যোগাযোগ করেননি বলে অভিযোগ। সব মিলিয়ে, ক্রমেই আন্দোলন আরও বৃহত্তর রূপ নিচ্ছে কিন্তু চিকিৎসা পাবার আশায় আগত রোগীদের পরিষেবা না পেয়ে ফিরে যেতে হচ্ছে। এখন আরজি করের অচলাবস্থা কীভাবে কাটে সেদিকেই নজর রাজ্যবাসীর।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ