Prothom Kolkata

Popular Bangla News Website

মহিলা সঙ্গী থাকলে তবেই প্রবেশের অনুমতি ! ভারতের এই রেস্তোরাঁর ঠিকানাটি জেনে নিন

1 min read

।। প্রথম কলকাতা ।।

মহিলা সঙ্গী থাকলে তবেই রেস্তোরাঁয় প্রবেশের অনুমতি মিলবে। এমনই লেখা রয়েছে বড় বড় করে এসির উপর। রাস্তাঘাটে চলতে গেলে আমাদের প্রায় সময় বিভিন্ন ধরনের আকর্ষণীয় ব্যানার নজর পড়ে। কোথাও বা ব্যবসার লাভের উদ্দেশ্যে কিছু কিছু দোকানদার বিশেষ কথার ছলে ছাড় দেন। বিজ্ঞপ্তি দেখেই দোকানগুলিতে বেশি পরিমাণে ভিড় হয়। কিন্তু তা বলে এমন অদ্ভুত ধরনের কথা খুব কম শোনা গেছে।জয়পুরের একটি রেস্তোরাঁতেই দেখা গেছে এই লেখা।

হর্ষিতা শর্মা নামক এক মহিলা ট্যুইট করে এই রেস্তোরাঁটির ছবিসহ পোস্ট করেন। ট্যুইটে তিনি জানান ” এই রেস্তোরাঁতে পুরুষদের মহিলা সঙ্গী থাকলে তবেই তাদের ঢুকতে দেওয়া হয়। সেই কারণেই এই ব্যক্তি আমাকে ডাল রুটি পেতে এখানে নিয়ে এসেছেন।” ক্যাপশনে নিজের ছবি পোস্ট করেন যেখানে দেখা যায় রেস্তোরাঁর এসিতে বড় বড় করে হিন্দিতে লেখা রয়েছে মহিলা সঙ্গী থাকলে তবেই রেস্তোরাঁয় প্রবেশের অনুমতি পাবেন।

সময়ের সাথে সাথে মানুষের চিন্তা-ভাবনার বদল ঘটেছে। ক্রেতাদের আকৃষ্ট করার জন্য বা নজর কাড়ার জন্য এরকম বহু পদক্ষেপ আমরা পুজোর সময় দেখতে পাই। এছাড়াও বিভিন্ন বিশেষ দিন, যেমন ভ্যালেন্টাইন্স এর দিনগুলিতেও কিছু রেস্তোরাঁয় বিশেষ ছাড় দেওয়া থাকে। আপাতত হর্ষিতা শর্মার এই ট্যুইট নেট পাড়ায় দ্রুতগতিতে ভাইরাল হয়েছে। নেটিজেনরা এই ধরনের পোস্ট দেখে কেউ বা অবাক হয়েছেন আবার কেউ বা মজার ছলে বক্তব্য কমেন্ট বক্সে জানিয়েছেন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ