Prothom Kolkata

Popular Bangla News Website

ওল্ড ট্রাফোর্ডে স্বমহিমায় রোনাল্ডো! দারুন জয়ে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ শীর্ষে রেড ডেভিলরা

1 min read

।। প্রথম কলকাতা ।।

ওল্ড ট্রাফোর্ডের রাত যেন রোনাল্ডোর আলোয় আলোকিত। শেষ সময়ের গোলে দলকে জিতিয়ে আরও একবার নিজেকে প্রমাণ করলেন, যে বয়স তার কাছে সংখ্যা মাত্র। শেষ সময়ে গোল করে দলকে জেতানোয় তার জুড়ি মেলা ভার। সেই কাজটি আরও একবার করে দেখালেন পর্তুগিজ সুপারস্টার। প্রথমার্ধের ত্রিশ মিনিটে দুই গোলে পিছিয়ে পড়ার ধাক্কা, একের পর এক সুযোগ নষ্ট। ব্যর্থতা ও হতাশায় নিমজ্জিত হয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরে আরেকটি হারের শঙ্কা জেগে ওঠে। ঠিক সেই সময় দুরন্ত কামব্যাক রেড ডেভিলদের। আর জয়ের নায়ক অবশ্যই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

এদিন ঘরের মাঠে ওল্ড ট্র্যাফোর্ডে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আটালান্টাকে ৩-২ গোলে হারায় ম্যান ইউ। এই জয়ের ফলে দুর্বল ইয়াং বয়েজের বিরুদ্ধে পরাজয়ের তেতো স্বাদ দিয়ে আসর শুরু করার পর টানা দ্বিতীয় জয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে উলে গুনার সুলশারের দল। সব প্রতিযোগিতা মিলিয়ে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল রেড ডেভিলরা। প্রিমিয়ার লিগে গত দুই রাউন্ডে এভারটনের সঙ্গে ড্রয়ের পর লেস্টার সিটির বিরুদ্ধে হার মানতে হয়।

প্রথমার্ধের ১৫ মিনিটে মারিও পাসালিচ এবং ২৮ মিনিটে মেরিহ ডেমিরালের গোলে পিছিয়ে পড়ে ইউনাইটেড। এরপর দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে মার্কাস র‌্যাশফোর্ড রেড ডেভিলদের হয়ে ব্যবধান কমানোর পর ৭৫ মিনিটে সমতায় ফেরান হ্যারি ম্যাগুইয়ার। শেষ মুহূর্তে ৮১ মিনিটে অসাধারণ হেডে আটালান্টা দুর্গে শেষ পেরেকটি পুঁতে দেন রোনাল্ডো। চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা রোনাল্ডোর গোল সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৭টি। গোটা ম্যাচে প্রায় ৫৫ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ২২টি শট নেয় ম্যানচেস্টার ইউনাইটেড, যার মধ্যে ৯টি ছিল লক্ষ্যে। অন্যদিকে আটালান্টা ১৩ শট নেয় গোলের উদ্দেশ্যে, যার ছয়টি ছিল লক্ষ্যে।