Prothom Kolkata

Popular Bangla News Website

Weather: নিম্নচাপ সরলেও আজও বেশকিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা

1 min read

। । প্রথম কলকাতা । ।

বাংলায় চটি বর্ষা-বিদায়ের ডাক দিয়েছে। আগামী শুক্রবার থেকে শীতের ঘন্টা বাজবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই কমে যাবে।বিশেষ করে রাতের দিক এ ৩ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা কমার কথা জানিয়েছে হাওয়া অফিস। আবার অন্যদিকে বঙ্গোপসাগরে নিম্নচাপ এর জন্য বৃষ্টি হচ্ছে ‌ এই মুহূর্তে নিম্নচাপ অবস্থান করছে বিহারে। নিম্নচাপ কেটে গেলে আকাশ পরিষ্কার হতে শুরু করবে।যদিও আবহাওয়া দপ্তর জানিয়েছে বৃহস্পতিবার থেকে বাংলায় আবহাওয়া স্বাভাবিক হবে।

আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে।আজকের পর থেকে নিম্নচাপের প্রভাব কমবে ফলে টানা বৃষ্টি থেকে মুক্তি মিলতে পারে দক্ষিণবঙ্গে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে যে নিম্নচাপ কি ছিল সেটি উত্তর-পশ্চিম দিকে সরে গিয়ে বিহারের উপর অবস্থান করছে। যার ফলে আগামী ২৪ ঘণ্টায় কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় হালকা বৃষ্টিপাত চলবে। উপকূলের কাছাকাছি যে জেলাগুলি রয়েছে সেই জেলাগুলিতে বৃষ্টিপাত চলবে।

উত্তরবঙ্গের পাঁচটি জেলা জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে। টানা বৃষ্টিতে উত্তরবঙ্গে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। বিপদসীমার উপর দিয়ে বইছে তিস্তার জল। পাহাড়ি খরস্রোতা নদীর জলে জলমগ্ন হয়েছে বেশ কিছু জায়গা। আগামীকাল থেকৈ তারিখ থেকে ধীরে ধীরে শীত অনুভূত হবে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ