Prothom Kolkata

Popular Bangla News Website

বাংলাদেশ সরকারের হিন্দুদের বিষয়টি গুরুত্ব সহকারে দেখা উচিত, হুঁশিয়ারি দিলীপের

1 min read

। । প্রথম কলকাতা । ।

ওপার বাংলায় অশান্তি নিয়ে এবার বাংলায় শুরু রাজনৈতিক তরজা। দিলীপ ঘোষ জানিয়েছিলেন বাংলার সরকার চুপচাপ বসে রয়েছে ওরা ওদের জয় বাংলা স্লোগান নিয়েছে বাংলাদেশে পাঠানো ইলিশ মাছ খাবে কিন্তু সেখানকার বাঙালিদের হয়ে কথা বলবে না। আবার অন্যদিকে উপনির্বাচনের আবহে বাংলাদেশ নিয়ে মমতা সরকারের ভূমিকায় করে দিয়েছেন আজ সুকান্ত মজুমদার। তিনি বলেছেন বাংলাদেশের ঘটনায় আন্তর্জাতিক মহল উত্তাল হলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চুপ রয়েছেন। আবার তৃণমূলের তরফে বলা হচ্ছে বিধানসভা ভোটের আগে ধর্মীয় বিভাজনে শান দিয়ে নিজে যেখানে বাংলাদেশ প্রচারে গিয়েছিলেন সেই বাংলাদেশ সম্পর্কে প্রধানমন্ত্রী চুপ রয়েছেন।

তৃণমূল অভিযোগ তুলছে বাংলাদেশের হিন্দু নিগ্রহ দেখিয়ে ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়ে বাংলায় হিন্দু আবেগ উসকে দিয়ে ভোট টানার চেষ্টা করছে বিজেপি। এই পরিস্থিতিতে দিলীপ ঘোষ ফেসবুক পেইজে একটি পোস্ট করেছেন। তিনি লিখেছেন বাংলাদেশ সরকারের উচিত সেই দেশের সংখ্যালঘু হিন্দুদের উপর অত্যাচারের বিষয়টি গুরুত্বসহকারে দেখা তাদের নিরাপত্তা সুনিশ্চিত করা। ভারতের উচিত বাংলাদেশের ওপর আরো চাপ সৃষ্টি করা। দারুন ভারতীয়রা বাঙালি হিন্দুরাও বাংলাদেশের স্বাধীনতায় অবদান রেখেছে।

অনেকেই কমেন্ট করেছেন তার এই পোস্টটিতে। একজন লিখেছেন, পশ্চিমবঙ্গের নির্বাচন পরবর্তী হত্যা হিংসা আগুন ধর্ষণ বাংলাদেশের হিন্দুদের উপর আক্রমনকে আক্রান্ত হিন্দু বাঙালি আর দুটোতেই আমাদের কেন্দ্রীয় সরকারের ভূমিকা রহস্যজনক ভাবে মৌন কেন? আবার একজন লিখেছেন বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র এটা কোনো দেশের অঙ্গরাজ্য নয় এই রাষ্ট্রের বাইরের কোনো দেশ হস্তক্ষেপ করতে পারবে না।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ