Prothom Kolkata

Popular Bangla News Website

পরীক্ষা ছাড়াই এয়ারপোর্ট অথরিটিতে শিক্ষানবিশ নিয়োগ! মাস গেলে স্টাইপেন্ড

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারত সরকার অধীনস্ত মিনিরত্ন সংস্থা এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়াতে প্রচুর শূন্যপদে শিক্ষানবিশ ভর্তির প্রক্রিয়া শুরু করা হল। দেশের যেকোনো রাজ্য থেকে আগ্রহী চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্পূর্ণ অনলাইন পদ্ধতিতে এই ভর্তি প্রক্রিয়ার জন্য আবেদন করা যাবে। এই ট্রেনিং চলাকালীন প্রতি মাসে নিযুক্ত শিক্ষানবিশদের দেওয়া হবে নির্দিষ্ট স্টাইপেন্ড।

ট্রেনিং হবে নর্দান রিজিওনের বিভিন্ন এয়ারপোর্টে। পদের নাম শিক্ষানবিশ বা অ্যাপ্রেন্টিস। মোট ১১ টি ফিল্ডে এটির নিয়োগ করা হবে। ট্রেনিংয়ের সময় ১ বছর।

ফিল্ডগুলি হল : সিভিল (গ্র্যাজুয়েট), সিভিল (ডিপ্লোমা), ইলেক্ট্রিক্যাল (গ্র্যাজুয়েট), ইলেকট্রিক্যাল (ডিপ্লোমা), ইলেকট্রনিক্স (গ্র্যাজুয়েট), ইলেকট্রনিক্স (ডিপ্লোমা), কম্পিউটার সাইন্স/ইনফরমেশন টেকনোলজি (গ্র্যাজুয়েট এবং ডিপ্লোমা), অটোমোবাইল/মেকানিক্যাল (ডিপ্লোমা), অ্যারোনটিক্স/অ্যারোস্পেস (গ্র্যাজুয়েট এবং ডিপ্লোমা), আৰ্কিটেক্ট (গ্র্যাজুয়েট)।

শিক্ষাগত যোগ্যতা : AICTE স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফুলটাইম (রেগুলার) ৪ বছর অথবা ৩ বছরের ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা। যেসব প্রার্থীরা ২০১৯ কিংবা তার পরে পাশ করেছেন কেবল তারাই আবেদন যোগ্য।

স্টাইপেন্ড : গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের স্টাইপেন্ড দেওয়া হবে প্রতি মাসে ১৫ হাজার টাকা এবং টেকনিক্যাল (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিসদের স্টাইপেন্ড দেওয়া হবে প্রতি মাসে ১২ হাজার টাকা।

আবেদন পদ্ধতি : ইচ্ছুক প্রার্থরা এই www.mhrdnats.gov.in ওয়েবসাইটে ভিজিট করে গ্র্যাজুয়েট/ডিপ্লোমা যেই পদে আবেদন করতে চান সেটির লিঙ্কে ক্লিক করে আবেদন করতে পারেন। আবেদন করতে আগ্রহী হলে তাড়াতাড়ি আবেদন করে ফেলুন কারণ আবেদন প্রক্রিয়া চলবে এই মাসের ৩১ তারিখ পর্যন্ত। এই ট্রেনিংয়ে আবেদন করার জন্য কোনো আবেদন ফি নেওয়া হবে না।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ