Prothom Kolkata

Popular Bangla News Website

কালিপুজোয় লঞ্চ Jio Phone Next! স্মার্টফোনের ফিচার্স শুনে ভিমড়ি খাওয়ার জোগাড়

1 min read

।। প্রথম কলকাতা ।।

এই বছর রিলায়েন্স গোষ্ঠীর বার্ষিক সভায় মুকেশ আম্বানি ঘোষণা করেছিলেন গুগলের সঙ্গে গাঁটছাড়া বেঁধে জিও আনতে চলেছে সবচেয়ে সস্তা 4G স্মার্টফোন Jio Phone Next। গত সেপ্টেম্বর ১০ তারিখ অর্থাৎ গণেশ চতুর্থীর দিন এই ফোন লঞ্চ হওয়ার কথা থাকলেও করা হয়নি। সংস্থার তরফে বলা হয়েছিল, দীপাবলির সময় অফিসিয়ালি বাজারে ছাড়া হবে Jio Phone Next। তবে এরই মধ্যে গুগল কনসোলে লিস্ট হয়ে গেলে এই স্মার্টফোনের ফিচার্স যা সত্যি তাক লাগানো। ভারতের 4G ব্যবহারের চাহিদা দিন দিন উর্দ্ধমুখী। আর সেই আশা পূরণ করতেই মাঠে নেমেছেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি।

Jio Phone Next এর কিছু স্পেসিফিকেশন-

সবার প্রথমে বলে রাখা দরকার এই স্মার্টফোন Android 11 Go Edition ভার্সনে অপারেট করবে। আশা করা যাচ্ছে এই স্মার্টফোনে Android Go অ্যাপস গুলি প্রি-ইন্সটল থাকতে পারে। লিস্টিং অনুযায়ী স্মার্টফোনের ডিসপ্লে থাকবে (720×1440) HD+ রেজিলিউশন। প্রসেসর Qualcomm Snapdragon 215 যা Adreno 306 GPU এর সাথে পেয়ার করা থাকবে। এটির Ram রয়েছে 2GB আর স্টোরেজ 16 GB, ব্যাটারি ক্যাপাসিটি সম্পর্কে সংস্থার তরফে পরিষ্কার তথ্য না পাওয়া গেলেও জানা গিয়েছে Jio Phone Next 2500 mAh ব্যাটারি ক্যাপাসিটি সম্পন্ন হতে পারে। এই ফোনের রিয়ার ক্যামেরা অর্থাৎ মূল ক্যামেরা 13 মেগাপিক্সেল। আর সেলফি বা ফ্রন্ট ক্যামেরা 8 মেগাপিক্সেল। যেহেতু এটি টেক জায়েন্ট গুগলের সাথে গাঁটছাড়া বেঁধে তৈরি করা হয়েছে তাই গুগল অ্যাসিস্ট্যান্ট সুবিধা গ্রাহকরা পাবেন।

Jio Phone Next এর দাম কত হতে পারে-

ফিচার্স সম্পর্কে একটি ধারণা পাওয়া গেলেও এই ফোনের দাম নিয়ে অনেকের মনেই প্রশ্ন থেকে গেছে। বিভিন্ন টেক রিপোর্ট দাবি করছে, এই স্মার্টফোনের দাম ৫,০০০ টাকা থেকে শুরু হতে পারে। তবে 3GB Ram এর ভেরিয়েন্ট বাজারে ছাড়া হলে সেটির দাম 7,000 বা তারও বেশি রাখা হতে পারে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ