Prothom Kolkata

Popular Bangla News Website

সর্বভারতীয় লাঠি খেলায় তৃতীয় স্থানে বাংলা

1 min read

।।প্রথম কলকাতা।।

তামিলনাড়ুর রানিপেটে অনুষ্ঠিত ১২তম ন্যাশনাল সিলামবাম্ব চ্যাম্পিয়নশীপে তৃতীয় স্থান অর্জন করেছে বাংলা। সাব জুনিয়র, জুনিয়র ও সিনিয়র বিভাগ মিলিয়ে বাংলার দখলে এসেছে ন’টি রুপো ও ১১টি ব্রোঞ্জ পদক।


সফলদের মধ্যে অন্যতম দিপ্তী সাউ, ঝুম্পা কোড়া, অনন্যা মোদক, মৌপিয়া সোরেন, অনুশ্রী বিশ্বাস, আহেলী ঘোষ, নার্গিস সুলতানা, অঞ্জুশ্রী বাউল দাস, অনীতা মোহন্ত, মধুমিতা সিং, অঙ্কিতা ঘোষ, সবিতা বটব্যাল, শুভঙ্কর শর্মা, সায়নী ঘোষ, সুস্মিতা ক্ষেত্রপাল, সুরাইয়া খাতুন, মিনু বাগ, অরুণাভ ভট্টাচার্য্য। উল্লেখ্যযোগ্য ভাবে কুড়িজন পদক জয়ীর সিংহভাগই খন্যানের বিজয় নারায়ণ মহাবিদ্যালয়ে ছাত্র-ছাত্রী।

রাজ্য সিলামবাম্ব সংস্থার সম্পাদক উজ্জ্বল দাস জানান, ‘ইটাচুনা কলেজের অধ্যক্ষ গৌতম বিট সাহায্যের হাত না বাড়ালে টিম পাঠানো মুশকিল হয়ে পড়তো। এর সঙ্গে ক্রীড়া বিভাগের দায়িত্বপ্রাপ্ত আবীর বাবু, অঞ্জন বাবু এবং অধ্যাপক অসিত চট্টোপাধ্যায়েরও যথেষ্ট সহায়তা রয়েছে।’


অতি প্রাচীন কাল থেকে বাংলার মাটিতে হয়ে আসা লাঠি খেলারই পোশাকি নাম সিলামবাম্ব। দলের এই সাফল্যে উচ্ছ্বসিত কোচ নাসিম আলি, সুতপা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সিলামবাম্ব সংস্থার সম্পাদক উজ্জ্বল দাস।

Categories