Prothom Kolkata

Popular Bangla News Website

ভার্চুয়াল হাজিরার আবেদন খারিজ, রুজিরাকে সশরীরে হাজিরার নির্দেশ আদালতের

1 min read

।। প্রথম কলকাতা ।।

বৃহস্পতিবার কয়লা-কান্ডের শুনানিতে ভার্চুয়ালি হাজির ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা। তবে, পরবর্তী শুনানিতে আর ভার্চুয়ালি হাজিরা দিলে হবে না বলে সাফ জানিয়ে দিল পাতিয়ালা হাউস কোর্ট। এমনকি আগামী ১২ অক্টোবর রুজিরাকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনাচক্রে সেদিনই দুর্গাপুজোর সপ্তমী।

ইডির দায়ের মামলায় আজ পাতিয়ালা হাউস কোর্টে হাজিরা দেওয়ার কথা ছিল রুজিরা নারুলার। তিনি সন্তান ছোটো থাকায় ভার্চুয়ালি হাজিরা দেন। কিন্তু তাতে প্রশ্ন তোলেন ইডি পক্ষের আইনজীবী। পাল্টা আবার ইডি আইনজীবীকে চ্যালেঞ্জ করেন রুজিরার আইনজীবী। তাঁদের দাবি, প্রথম সমন পাঠানোর সময় রুজিরা দিল্লিতেই ছিলেন কিন্তু অজুহাত দেখিয়ে হাজিরা দেননি। শেষমেশ আদালত মনে করেছে সশরীরেই হাজিরা দিতে হবে রুজিরাকে।

কয়লা-কান্ডে প্রথম সমনেই দিল্লিতে গিয়ে হারিরা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তখনও সন্তানদের ফেলে রেখে হারিরা দিতে পারবেন না বলে জানান রুজিরা। তাঁদের বক্তব্য সিবিআইয়ের মতো কলকাতায় জেরা করলে যাবতীয় সহযোগিতা করবেন। কিন্তু দিল্লি যাওয়া সম্ভব নয়। এবার আগামী ১২ তারিখ রুজিরাকে দিল্লি যেতেই হবে। তার আগে তাঁরা অন্য কোনো ব্যবস্থা নেন কিনা সেটাই দেখার।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories