Prothom Kolkata

Popular Bangla News Website

বিজেপিতে যাচ্ছি না, কংগ্রেসেও থাকছি না, তাহলে ক্যাপ্টেনের রাজনৈতিক গন্তব্য কোথায় ?

1 min read


।।প্রথম কলকাতা।।

বিজেপিতে যোগ দিচ্ছেন না ঘোষণা এবং কংগ্রেসে থাকতে অনীহা প্রকাশের কিছুক্ষণের মধ্যেই নিজের ট্যুইটার অ্যাকাউন্টে প্রাক্তন আর্মি হিসাবে নিজের পরিচয় দিলেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। অমরিন্দর সিং বৃহস্পতিবার তাঁর ট্যুইটারের নিজের পরিচয় পরিবর্তন করেছেন তাঁর কংগ্রেসে থাকার অনীহা প্রকাশের পরপরই। তাঁর বর্তমান ট্যুইটার পরিচিতি বলছে, অমরিন্দর সিং একজন সেনা অভিজ্ঞ ও পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী, যিনি রাজ্যের সেবা চালিয়ে যাচ্ছেন। পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ থেকে প্রস্থান করার কয়েক দিন পর অমরিন্দর সিং বৃহস্পতিবার ঘোষণা করেছিলেন যে তিনি কংগ্রেস ছাড়বেন। এনডিটিভিকে দেওয়া একান্ত সাক্ষাৎকারের সময় এই ঘোষণা করেন ক্যাপ্টেন।

এরপর তাঁর অফিস একটি বিবৃতি জারি করে নিশ্চিত করেছে যে অমরিন্দর সিং দল থেকে বেরিয়ে যাচ্ছেন। তবে বিবৃতিতে জানানো হয়েছে, তিনি বিজেপিতেও যোগ দিচ্ছেন না। নির্বাচনের আগে তিনি একটি নতুন দল গঠন করবেন কিনা, এমন প্রশ্নে অমরিন্দর সিং বলেন, মানুষ সময় এলে সবই জানতে পারবে। মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর প্রথমবারের মতো অমরিন্দর সিং পার্টি ছাড়ার কথা বললেন এদিন। এর আগে, তিনি তাঁর উপর হাইকমান্ডের আস্থার অভাবের কারণে কতটা অপমানিত বোধ করেছিলেন সে সম্পর্কে বলেছিলেন। তিনি মুখ্যমন্ত্রীর প্রার্থী হিসেবে নবজ্যোৎ সিং সিধুর বিরোধিতা করার পরিকল্পনার কথাও বলেছিলেন আগে।

অমরিন্দর সিংয়ের পরবর্তী রাজনৈতিক পদক্ষেপের জল্পনার মধ্যেই বুধবার নয়াদিল্লিতে অমিত শাহর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখো করেন ক্যাপ্টেন। বৈঠকের পর, অমরিন্দর সিং বলেন, তিনি তিনটি কৃষি আইন বাতিল করে অচল পরিস্থিতির অবসান ঘটাতে অমিত শাহের প্রতি আহ্বান জানিয়েছেন। এর ঠিক একদিন পরেই, ক্যাপ্টেন সমস্ত জল্পনা-কল্পনায় জল ডেলে দিয়ে বলেন, তিনি বিজেপিতে যোগ দেবেন না। পাশাপাশি তিনি জানান কংগ্রেসেও আর থাকবেন না। যদিও তিনি এখনও দল থেকে পদত্যাগ করেননি। এরপরই ক্যাপ্টেন তাঁর ট্যুইটার বায়ো থেকে কংগ্রেসকে বাদ দিয়েছেন। ধারণা করা হচ্ছে যে তিনি শীঘ্রই দল থেকে পদত্যাগ করবেন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories