Prothom Kolkata

Popular Bangla News Website

রুপিন্দরের পর বীরেন্দ্র লাকরা, একই দিনে অবসর নিলেন টোকিও অলিম্পিক ব্রোঞ্জজয়ী হকি দলের দুই সদস্য

1 min read

।। প্রথম কলকাতা ।।

সতীর্থ রুপিন্দর পাল সিংয়ের অবসর ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই নিজের কেরিয়ারে ইতি টানলেন টোকিও অলিম্পিকে ইতিহাস সৃষ্টিকারী ভারতীয় হকি দলের সদস্য বীরেন্দ্র লাকরাও। তবে রুপিন্দরের মতো নিজেই অবসরের ঘোষণা করেননি বীরেন্দ্র। হকি ইন্ডিয়ার ট্যুইটার হ্যান্ডেল থেকে বীরেন্দ্রর সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

ভারতীয় হকি দলের বর্ষীয়ান ডিফেন্ডার বীরেন্দ্র লাকরার অবসরের সিদ্ধান্ত ঘোষণা করে হকি ইন্ডিয়া নিজেদের ট্যুইটার হ্যাণ্ডেলে লেখে – ” ভারতীয় হকি দলের অন্যতম স্তম্ভ ও রক্ষণভাগের দক্ষ খেলোয়াড় বীরেন্দ্র লাকরা জাতীয় দল থেকে অবসর গ্রহণ করেছে। তাঁর অবসরজীবনের জন্যে অনেক শুভেচ্ছা।”

৩১ বছরের বীরেন্দ্র টোকিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন। ওড়িশার সুন্দরগড় জেলা থেকে উঠে আসা এই রক্ষণভাগের খেলোয়াড় টোকিও অলিম্পিকে সহ-অধিনায়কের ভূমিকাও পালন করেছেন। ভারতীয় দলের হয়ে ২০১টি ম্যাচ খেলেছেন তিনি। টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ ছাড়াও ২০১৪ এশিয়ান গেমসে সোনা, ২০১৪ গ্লাসগো কমনওয়েলথ গেমসে রুপো জয়ী দলের সদস্য ছিলেন বীরেন্দ্র। আজ দুপুরেই ভারতীয় দলের তারকা ড্র‍্যাগ-ফ্লিকার রুপিন্দর পাল সিং অবসর নিয়েছেন।

Categories